রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

ঝাঁকুনি দিয়ে কাঁপুনি! দক্ষিণবঙ্গের শীত নিয়ে বড় আপডেট দিল IMD

West Bengal Weather Update: শীতভাব বজায় থাকছে কালীপুজোয়। একই প্রকৃতির আবহাওয়া দেখা যাবে ভাইফোঁটাতেও। এককথায় নীল আকাশ ও হালকা শীতভাবযুক্ত মনোরম পরিবেশ পাবেন বঙ্গবাসীরা। আবহাওয়া দফতর (Weather Department) সূত্রে জানা…

West Bengal Weather Update: শীতভাব বজায় থাকছে কালীপুজোয়। একই প্রকৃতির আবহাওয়া দেখা যাবে ভাইফোঁটাতেও। এককথায় নীল আকাশ ও হালকা শীতভাবযুক্ত মনোরম পরিবেশ পাবেন বঙ্গবাসীরা। আবহাওয়া দফতর (Weather Department) সূত্রে জানা গেছে, ভাইফোঁটার দিন পর্যন্ত কলকাতার সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা যথাক্রমে ২০-২২ ডিগ্রি ও ৩০-৩২ ডিগ্রি থাকতে পারে।

West Bengal Weather Update

পশ্চিমবঙ্গের আবহাওয়া আপডেট (West Bengal Weather Update)

বর্তমানে রাজ্যে আর পূবালী হাওয়া বইছে না। এর বদলে পশ্চিমবঙ্গে বইতে শুরু করেছে উত্তর-পশ্চিমের হাওয়া। এই উত্তরে হাওয়া বওয়ার কারণেই আগামী একদিনের মধ্যে রাজ্যের তাপমাত্রার গ্রাফ নিম্নমুখী থাকবে। পূর্বাভাস অনুযায়ী তাপমাত্রা ২-৩ ডিগ্রি কমতে পারে। এর ফলে রাজ্যের পশ্চিম ভাগের জেলাগুলোর তাপমাত্রা ১৭-১৮ ডিগ্রি হয়ে যেতে পারে। একইসঙ্গে কলকাতার তাপমাত্রা কুড়ির ঘরে পৌঁছে যেতে পারে। প্রায় ২০ বা ২১ ডিগ্রি হয়ে যেতে পারে বলে দাবি করা হয়েছে।

তামিলনাড়ু সংলগ্ন উপকূলবর্তী অঞ্চলে সৃষ্ট ঘূর্ণাবর্ত ইতিমধ্যে শক্তি বাড়াতে শুরু করেছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, এই ঘূর্ণাবর্ত পূর্ব-মধ্যসাগরে গেলে নিম্নচাপে পরিণত হবে। যদিও এই নিম্নচাপ পশ্চিমবঙ্গের আবহাওয়ায় কোনো প্রভাব ফেলতে পারবে না। এবাদেও উত্তর-পশ্চিমের পার্বত্য এলাকায় পশ্চিমী ঝঞ্ঝার উপস্থিতি লক্ষ্য করা গেছে। পাশাপাশি রাজস্থান নিকটবর্তী এলাকাতেও ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার খবর পাওয়া গেছে।

West Bengal Weather Update

কলকাতা আবহাওয়া আপডেট (Kolkata Weather Update)

বৃহস্পতিবারে কলকাতায় পরিষ্কার আকাশে শীতের আমেজ অনুভূত হয়েছে। উত্তর-পশ্চিম ও উত্তুরে হাওয়ার কারণে তাপমাত্রাতেও হ্রাস পরিলক্ষিত হয়েছে। বিশেষ করে সকাল-সন্ধ্যায় শীতভাব একটু বেশিই বোঝা যাবে।

পশ্চিমবঙ্গের পশ্চিম ভাগের আবহাওয়া আপডেট (Weather Update of Western part of West Bengal)

পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া ও বীরভূমের মতো জেলাগুলোর তাপমাত্রা ১৭-১৮ ডিগ্রি হয়ে যেতে পারে।

উত্তরবঙ্গের আবহাওয়া আপডেট (North Bengal Weather Update)

উত্তরবঙ্গেও শীতের আমেজ পরিলক্ষিত হয়েছে। পার্বত্য এলাকাতেই শুধুমাত্র বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এই এলাকা ছাড়া উত্তরবঙ্গের অন্যান্য এলাকায় শুষ্ক আবহাওয়াই বজায় থাকবে বলে জানা গেছে।