রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

জলের সমস্যা মেটাতে ৭০০ কোটি বরাদ্দ প্রশাসনের! কি কি ব্যবস্থা নেওয়া হবে? জেনে নিন

Drinking Water Project 2024: জলের সমস্যা মেটাতে ৭০০ কোটি বরাদ্দ প্রশাসনের! সম্প্রতি এক বৈঠকে এমনটাই জানিয়েছেন কলকাতা পুরসভার (Kolkata Municipality) মেয়র ফিরহাদ হাকিম। কলকাতায় জলের সমস্যা আজকের নয়। এই নিয়ে…

Drinking Water Project 2024: জলের সমস্যা মেটাতে ৭০০ কোটি বরাদ্দ প্রশাসনের! সম্প্রতি এক বৈঠকে এমনটাই জানিয়েছেন কলকাতা পুরসভার (Kolkata Municipality) মেয়র ফিরহাদ হাকিম। কলকাতায় জলের সমস্যা আজকের নয়। এই নিয়ে নানান বাতবিতন্দ্রাও হয়েছে। তবে, এবার সেই সমস্যারই সমাধান হতে চলেছে। আশার কথা শুনিয়েছে মেয়র। জলের সমস্যার পাশাপাশি নিকাশি সমস্যারও সমাধান মিলবে বলে জানা গিয়েছে (Drinking Water Project 2024)। চলুন গোটা ঘটনাটি সবিস্তরে জেনে নেওয়া যাক।

জল সমস্যা মেটাতে কি কি ব্যবস্থা নেওয়া হবে? (What measures will be taken to solve the water problem?)

এই বিষয়ে জানা গিয়েছে যে, জলের সমস্যা মেটাতে ৭০০ কোটি টাকা খরচ করা হবে। গার্ডেনরিচ থেকে জলের পাইপ লাইন মহেশতলার দিক থেকে নিয়ে গিয়ে দক্ষিণ বেহালার ওয়ার্ডগুলিতে দেওয়া হবে। তবে, এখানেই শেষ নয়। এছাড়াও যাদবপুরের সংযুক্ত ওয়ার্ডগুলিতে পানীয় জলের সমস্যা মেটাতে ঢালাই ব্রিজের কাছে একটি জল প্রকল্প তৈরি করা হবে। এমনকি কলকাতার যেসব ওয়ার্ডে জলের সমস্যা আছে তারও সমাধান করা হবে।

Drinking Water Project 2024

সামনেই আসতে চলেছে গরমকাল। আর গরমকাল আসলেই কলকাতার বিভিন্ন জায়গায় জলের সমস্যা মাথাচাড়া দিয়ে ওঠে। কোথাও জল পড়ে না আবার কোথাও জল পড়লেও তা খুব সরু হয়ে পড়ে। আর সেই মুহূর্তে জলের গাড়ি পাঠিয়ে সেই সমস্যার সমাধান করা হয়। তবে, দীর্ঘদিন এইভাবে সমস্যার সমাধান করা খুব চাপের বিষয়।

আরও পড়ুন: এই ১০ ফোন নম্বর থেকে হয়ে যান সাবধান! মুহূর্তে ফাঁকা হয়ে যেতে পারে অ্যাকাউন্ট

আর যেহেতু জল মানুষের সর্বক্ষণের সঙ্গী আর তাই জল ছাড়া মানুষের সব কাজে কর্মে বেশ সমস্যা হয় বৈকি। আর এই সমস্যা অবশেষে বিক্ষোপের আকার ধারণ করে। আর তাই এবছর গরমকাল আসতে না আসতেই জল সমস্যার সমাধানে নেমে পড়েছে কলকাতা পুরসভার মেয়র। এবার শুধু দেখার পালা মেয়রের এই কথা কতটা কাজে আসে।