রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

Weather Update: রেডি রাখুন কম্বল, দক্ষিণবঙ্গের 4 জেলায় হু হু করে নামবে পারদ, বিরাট আপডেট দিল IMD

Weather Update: আবহাওয়া দফতরের (Weather Department) তরফে চলতি সপ্তাহে আবহাওয়ার পূর্বাভাস অনেক আগেই দেওয়া হয়েছিল। তাই সত্যি হল। সপ্তাহের শুরুতেই একাধিক জেলায় তাপমাত্রার গ্রাফ নিম্নমুখী থাকতে দেখা গেল। বহু জেলার…

Weather Update: আবহাওয়া দফতরের (Weather Department) তরফে চলতি সপ্তাহে আবহাওয়ার পূর্বাভাস অনেক আগেই দেওয়া হয়েছিল। তাই সত্যি হল। সপ্তাহের শুরুতেই একাধিক জেলায় তাপমাত্রার গ্রাফ নিম্নমুখী থাকতে দেখা গেল। বহু জেলার মানুষ শীতের আমেজযুক্ত শুষ্ক আবহাওয়া অনুভব করল। তবে শীত শীত ভাব থাকলেও শীত পুরোপুরিভাবে মোটেই পড়েনি। বঙ্গে কবে শীত পুরোপুরিভাবে পড়বে? এই প্রশ্নই।ঘুরপাক খাচ্ছে বঙ্গবাসীদের মনে। চলুন জেনে নেওয়া যাক, আবহাওয়া দফতর (West Bengal Weather Update) কী বলছে?

Weather Update

কালীপুজোর আগে পশ্চিমবঙ্গের তাপমাত্রা (West Bengal Weather Update before Kali Puja)

আলিপুর আবহাওয়া দফতরের তরফে তাপমাত্রা হ্রাসের সম্ভাবনা জারি করা হয়েছে। বলা হয়েছে যে, আগামী দিনগুলোতে পশ্চিমবঙ্গের তাপমাত্রা ২-৩ ডিগ্রি কমার সম্ভাবনা রয়েছে। রাজ্যের একাধিক জেলায় তাপমাত্রা কমার প্রবণতা দেখা গেলেও এখনই জাঁকিয়ে শীত পড়বে না বলে দাবি করা হয়েছে।

পশ্চিমবঙ্গে বৃষ্টির সম্ভাবনা (Rain forecast in West Bengal)

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে যে, আপাতত আগামী ৫টা দিন রাজ্যে বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই, শুষ্ক আবহাওয়াই বজায় থাকবে। এর পিছনে থাকা মূল কারণ হল আবহাওয়ায় উত্তর-পশ্চিম বাতাসের আগমন ও জলীয়বাষ্পের পরিমাণ হ্রাস। ফলস্বরূপ, আগামী দিনগুলো কম তাপমাত্রা সহ শুষ্ক আবহাওয়া দেখতে পাওয়া যাবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া আপডেট (South Bengal Weather Update)

রাজ্যের এইভাগের জেলাগুলোর তাপমাত্রা ২০ ডিগ্রিকে কেন্দ্র করে ঘুরফের করবে। পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূমের মতো জেলাগুলোতে সর্বনিম্ন তাপমাত্রা ইতিমধ্যে ২০ ডিগ্রির কাছাকাছি পৌঁছে গেছে। আগামী দিনগুলোতে এই তাপমাত্রা ১৮ ডিগ্রি হয়ে যেতে পারে বলে দাবি করা হয়েছে।

Weather Update

উত্তরবঙ্গের আবহাওয়া আপডেট (North Bengal Weather Update)

আবহাওয়ায় কোনো প্রকারের হেলদোল দেখা যাবে না। শুষ্ক আবহাওয়া বজায় থাকবে। রাতের দিকে উষ্ণতা ২-৩ ডিগ্রি কমতে পারে।

আজ কলকাতার আবহাওয়া আপডেট (Today Kolkata Weather Update)

আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি থাকবে বলে দাবি করা হয়েছে আবহাওয়া দফতরের তরফে। আগামী ২৪ ঘন্টা শীতভাব বজায় থাকবে এবং বৃষ্টি হওয়ার কোনো সম্ভাবনা নেই।