রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

Weather Update: ফের আবহাওয়ার মুড বদল! ষষ্ঠী থেকেই ভারী বৃষ্টিতে ভাসবে রাজ্যের এই 6 জেলা

Weather Update: মাঝে কিছুদিনের বিরামের পরে আবার দেখা দেবে ভারী বৃষ্টি। শনিবারে প্রকাশ্যে আসা পূর্বাভাসে এমনটাই জানিয়েছে ভারতীয় আবহাওয়া বিভাগ (India Meteorological Department)। পূর্বাভাস অনুযায়ী, ১৮ই অক্টোবর তারিখ পর্যন্ত ভারতের…

Weather Update: মাঝে কিছুদিনের বিরামের পরে আবার দেখা দেবে ভারী বৃষ্টি। শনিবারে প্রকাশ্যে আসা পূর্বাভাসে এমনটাই জানিয়েছে ভারতীয় আবহাওয়া বিভাগ (India Meteorological Department)। পূর্বাভাস অনুযায়ী, ১৮ই অক্টোবর তারিখ পর্যন্ত ভারতের বিভিন্ন অংশে ভারী বৃষ্টি দেখা দেবে।

Weather Update

ভারতের কোন কোন জায়গায় ভারী বৃষ্টি হবে?
(Weather Update)

আইএমডি (IMD) অনুযায়ী যে সমস্ত রাজ্যে ভারী বৃষ্টি হতে পারে, সেগুলো হল জম্মু ও কাশ্মীর (Jammu & Kashmir), হিমাচল প্রদেশ (Himachal Pradesh), গিলগিট (Gilgit), লাদাখ (Ladakh), মুজাফ্ফারাবাদ (Muzaffarabad), বালটিস্তান (Baltistan)। ১৫ ও ১৬ তারিখে কিছু জায়গায় ভারী মাত্রার বৃষ্টিপাত ও তুষারপাত দেখা দিতে পারে। এছাড়াও, কেরালা (Kerala), তামিলনাড়ু (Tamilnadu), করাইকল (Karaikal), পুদুচেরী (Puducherry) ও মাহের (Mahe) কিছু এলাকায় ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আবার উত্তর পাঞ্জাব (North Punjab), আন্দামান ও নিকোবরের (Andaman & Nicobor) কিছু জায়গাতেও ভারী মাত্রার বৃষ্টি দেখা দিতে পারে।

Weather Update

হালকা থেকে মাঝারি মানের বৃষ্টি:
ভারতে হালকা থেকে মাঝারি মানের বৃষ্টি হতে পারে উত্তর প্রদেশ (Uttar Pradesh), হরিয়ানা (Haryana), উত্তরাখণ্ড (Uttarakhanda) ও রাজস্থানের বিভিন্ন এলাকায়। উল্লিখিত রাজ্যগুলোর বহু জায়গায় ১৬ অক্টোবর পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত দেখা দিতে পারে। একই ধরণের আবহাওয়া দক্ষিণ কোঙ্কন উপকূল, মধ্য মহারাষ্ট্র ও গোয়ায় ১৬ই অক্টোবর পর্যন্ত বহাল থাকতে পারে।

Weather Update

বজ্রপাত সহ বৃষ্টিপাত দেশের একাধিক অংশে হওয়ার সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ১৮ই অক্টোবর তারিখ পর্যন্ত মাহে ও কেরালায় ঝোড়ো হাওয়া ও বজ্রবিদ্যুৎ দেখা দিতে পারে। অনুমান করা হয়েছে ১৫ অক্টোবর পর্যন্ত লাক্ষাদ্বীপে বজ্রপাত সহ ৩০-৪০ কিমি গতিবেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। এই একই আবহাওয়া ১৬ অক্টোবর পর্যন্ত রাজস্থানের দেখা দিতে পারে বলে দাবি আবহাওয়া দফতরের।