রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

পাশ নম্বর কত, কাটঅফ কত, কিভাবে রেজাল্ট দেখবেন, লিংক চেক করুন

WB TET Examination Result 2024: টেট পরীক্ষা! এ যেন কত ছেলেমেয়েদের স্বপ্নপূরণের চাবিকাঠি। আবার কত ছেলেমেয়ের রাতের ঘুম কেড়ে নিয়েছে নিমেষেই। কোনো সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ হওয়া মানেই লক্ষ লক্ষ…

WB TET Examination Result 2024: টেট পরীক্ষা! এ যেন কত ছেলেমেয়েদের স্বপ্নপূরণের চাবিকাঠি। আবার কত ছেলেমেয়ের রাতের ঘুম কেড়ে নিয়েছে নিমেষেই। কোনো সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ হওয়া মানেই লক্ষ লক্ষ বেকার যুবক-যুবতীরা চাকরি পাওয়ার আশায় বুক বেঁধে ফর্ম ফিলাপ করে। মূলত চলতি বছরের ১০ ডিসেম্বর পরীক্ষাটি হওয়ার কথা ছিল। তবে, তা পিছিয়ে ২৪ ডিসেম্বর করা হয়েছে। তবে, কবে তারা রেজাল্ট হাতে পাবেন তা জানেন কি? চলুন জেনে নেওয়া যাক (WB TET Examination Result 2024)।

কবে টেট পরীক্ষার ফলাফল জানা যাবে? (When will the results of the TET exam be known?)

আশা করা হচ্ছে যে, ২০২৪ সালের জানুয়ারী ও ফেব্রুয়ারি মাসে ছাত্র-ছাত্রীরা অফিসিয়াল ওয়েবসাইট wbbprimaryeducation.org-এ WBBPE TET পরীক্ষার ফলাফল দেখতে পাবেন। তবে, ফলাফল জানার জন্য শিক্ষার্থীদের নিয়মিতভাবে অফিসিয়াল অনলাইন পোর্টাল চেক করার অনুরোধ করা হচ্ছে। পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা বোর্ড TET পরীক্ষার ফলাফল ২০২৩ তাদের WB TET কাট অফ মার্কস ২০২৪ সহ জানুয়ারী এবং ফেব্রুয়ারী ২০২৪ এ ঘোষণা করা হবে।

আরও পড়ুন: মাধ্যমিক নিয়ে আরও কড়া পর্ষদ, পরীক্ষা কক্ষে বসতে চলেছে এই মেশিন, মাথা ঘোরালেই বাতিল পরীক্ষা

কিভাবে টেট পরীক্ষার ফলাফল জানা যাবে? (WB TET Examination Result 2024)

১.প্রথমে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট wbbprimaryeducation.org দেখুন। এরপর হোম পেজে শিক্ষক যোগ্যতা পরীক্ষা ট্যাবের ফলাফলে নিচে স্ক্রোল করুন।
২.তারপর দেখবেন স্ক্রিনে একটি নতুন পৃষ্ঠা আসবে। এরপর শিক্ষক যোগ্যতা পরীক্ষা ২০২৩ এ ক্লিক করুন। আবার একটি নতুন পৃষ্ঠা খুলবে যেখানে আপনাকে পছন্দসই শংসাপত্রগুলি পূরণ করতে হবে এবং তারপর সাবমিট ক্লিক করুন।
৩.এরপর আপনি WB TET ফলাফল ২০২৪ এর পাশাপাশি আপনার স্কোর কার্ড ২০২৩ ডাউনলোড করতে পারেন। আপনি আপনার দ্বারা সুরক্ষিত মার্কগুলি পরীক্ষা করতে পারেন।