রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

WB MSC Recruitment: বেতন 19700, পৌরসভায় ক্লার্ক ও অন্যান্য পদে কর্মী নিয়োগ

WB MSC Recruitment: ছেলে হোক বা মেয়ে বর্তমান সময়ে দাঁড়িয়ে সকলেই চায় মোটা মাইনের একটা চাকরি পেতে। আর মাইনে যদি মোটা অঙ্কের হয় তাহলে তো কোনো আর কথাই নেই। তাহলে…

WB MSC Recruitment: ছেলে হোক বা মেয়ে বর্তমান সময়ে দাঁড়িয়ে সকলেই চায় মোটা মাইনের একটা চাকরি পেতে। আর মাইনে যদি মোটা অঙ্কের হয় তাহলে তো কোনো আর কথাই নেই। তাহলে বলে রাখি যে, আপনার জন্য এসেছে বড়সড় সুযোগ। পশ্চিমবঙ্গ মিউনিসিপাল সার্ভিস কমিশনের তরফ থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক

পদের নাম কি? (WB MSC Recruitment)

অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে অ্যাকাউন্টেন্ট, ক্লার্ক, ক্যাশিয়ার, স্যানিটারি ইন্সপেক্টর, ওয়াক সরকার, সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার এবং স্যানিটারি অ্যাসিস্ট্যান্ট পদে যোগ্য ও ইচ্ছুক চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদনকারীর যোগ্যতা (Eligibility of the applicant)

ভিন্ন ভিন্ন পদের জন্য আবেদন করার যোগ্যতা সম্পূর্ণ ভিন্ন। ক্লাস নাইন, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক এবং গ্রাজুয়েশন করা চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন। চাকরিপ্রার্থীদের বয়স ন্যূনতম ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।

 

কিভাবে নিয়োগ করা হবে? (How to recruit?)

দুটি নির্দিষ্ট স্টেজ অতিক্রম করে চাকরিপ্রার্থীদের যোগ্যতা যাচাই করা হয়ে থাকে। প্রথমত লিখিত পরীক্ষা। লিখিত পরীক্ষায় যারা কোয়ালিফাই করে তাদেরকে পারসোনালিটি টেস্ট অর্থাৎ ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করতে হবে। এরপর শর্ট লিস্ট করে চাকরিপ্রার্থীদের চাকরি প্রদান করা হবে (WB MSC Recruitment)।

আরও পড়ুন: আবেদন করলেই প্রতি মাসে ২০০০, তবে লক্ষ্মীর ভান্ডারের পাশাপাশি চালু হলো নারায়ন ভান্ডার?

আবেদন করার পদ্ধতি (Procedure to Apply)

আবেদন পদ্ধতি গোটাটাই অনলাইন মারফত।

আবেদন করার ও জমা দেওয়ার তারিখ? (Date of application and submission?)

আগামী ৮.১.২০২৪ থেকে আবেদন শুরু হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৭.২.২০২৪।

তবে, সবশেষে আপনাদের জানিয়ে রাখি যে, আবেদন করার আগে সবকিছু দেখে বুঝে তবেই আবেদন করবেন।

Official notification – Click Here

Apply Link – Click Here