রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

Vastu Tips: ঘুচে যাবে অর্থনৈতিক সংকট, বাড়ির মূল দরজায় রাখুন এই গাছগুলি

Vastu Tips: অনেকেই বাড়িতে গাছ লাগানো পছন্দ করেন। পছন্দের ভিত্তিতে বহু গাছ কেনেন এবং বাড়ির যে কোনো একটা জায়গায় বা পছন্দসই স্থানে রেখে দেন। বাস্তুশাস্ত্র অনুযায়ী গাছগুলোকে যেখানে সেখানে রাখা…

Vastu Tips: অনেকেই বাড়িতে গাছ লাগানো পছন্দ করেন। পছন্দের ভিত্তিতে বহু গাছ কেনেন এবং বাড়ির যে কোনো একটা জায়গায় বা পছন্দসই স্থানে রেখে দেন। বাস্তুশাস্ত্র অনুযায়ী গাছগুলোকে যেখানে সেখানে রাখা ঠিক নয়। গাছগুলো সঠিক স্থানে না রাখলে বাড়িতে বিপদ ঘনিয়ে আসতে পারে, দেখা দিতে পারে আর্থিক অভাব। আবার কেউ যদি গাছগুলোকে বাস্তুশাস্ত্র জ্ঞান সহযোগে রাখেন, তাহলে বাড়িতে সুখ-সম্পদের আগমন ঘটতে পারে। আর তাই বাড়িতে কারোর জীবনে যাতে বিপদ না আসে এবং বাড়িতে শান্তি বজায় থাকে, মেনে চলতে পারেন বাস্তুবিদদের পরামর্শ। কোন গাছকে বাড়ির কোথায় লাগানো উচিত এবং কোথায় নয়, এইসবটাই বর্ণনা করা হয়েছে বাস্তুশাস্ত্রে।

Vastu Tips

বাস্তুশাস্ত্র মতে, কিছু গাছ আছে (Plant For Vastu) বাড়িতে লাগাতে নেই। আবার কিছু গাছ আছে বাড়ির সদর দরজাতেই লাগাতে হয়। এমনটা করলে বাড়ি থেকে নেতিবাচক শক্তি দূরে চলে যায় এবং বাস্তুদোষ কাটে। নিম্নে সেই সমস্ত গাছের তালিকাই তুলে ধরা হল।

এই গাছটি মূল দরজায় রাখতে পারেন: এই তালিকায় শীর্ষে থাকতে দেখা যায় তুলসী গাছকে। এই গাছটিকে আমরা ঔষধীগুনের জন্য জানলেও গাছটির উল্লেখ জ্যোতিষশাস্ত্র ও বাস্তুশাস্ত্রে আছে। ধর্মীয় দৃষ্টিকোণেও এই গাছটিকে বেশ গুরুত্ব দেওয়া হয়। হিন্দু ধর্মে বিশ্বাস করা হয়, এই গাছে মা লক্ষ্মীর বাস থাকে। আর এজন্যই গাছটিকে বাড়ির সদর দরজায় লাগালে ইতিবাচক ফল পাওয়া যায়।

মানিপ্ল্যান্ট গাছকে রাখতে হবে এইভাবে: গাছটির নামেই পাওয়া যায় এই কাজের পরিচয়। বাস্তুশাস্ত্র অনুযায়ী, এই গাছের উপস্থিতি বাড়ি থেকে অর্থাভাব দূর করে এবং বাড়ির সদস্যদের আর্থিক উন্নতি ঘটায়। এই গাছের মুখ সর্বদাই উপরের দিকে রাখতে হবে। এই গাছের ডাল কখনওই যেন মাটি স্পর্শ না করে। এই গাছটিকে বাড়ির সদর দরজায় রাখলে মা লক্ষ্মী সহ ধনদেবতা কুবের বাস করেন বাড়িতে।

এই তালিকায় রয়েছে শামী গাছও: বাড়ির সদর তথা মূল দরজায় তুলসী গাছ বা মানিপ্ল্যান্ট গাছ রাখার পাশাপাশি শামী গাছও রাখা যেতে পারে। এই গাছটিকে সদর দরজায় রোপণ করলে বাড়িতে সুখ-সমৃদ্ধি আসে। গাছটি মহাদেবের প্রিয় উদ্ভিদ বলে দাবি করা হয়। আর তাই এই গাছের উপস্থিতিতে বাড়ি আর্থিক সংকট থেকে মুক্তি পায় এবং বাড়িতে ইতিবাচক শক্তির আগমন ঘটে।

[Disclaimer: ই প্রতিবেদনটি বাস্তুবিদদের পরামর্শের ভিত্তিতে রচিত। ব্যক্তি বিশেষে এর ফল বিভিন্ন হতে পারে।]