রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

Vastu Tips For House: চুম্বকের মতো টাকা টানে এই গাছের শিকড়, বাস্তুমতে ব্যাবহার করুন এইভাবে

Vastu Tips For House: হিন্দু বাড়িতে তুলসী গাছের ভূমিকা নিয়ে নতুন করে বলার কিছু নেই। এই গাছ মানুষের জীবনের সঙ্গে এতটাই ওতপ্রোত ভাবে জড়িত যে, এই গাছকে পবিত্র বলে মনে…

Vastu Tips For House: হিন্দু বাড়িতে তুলসী গাছের ভূমিকা নিয়ে নতুন করে বলার কিছু নেই। এই গাছ মানুষের জীবনের সঙ্গে এতটাই ওতপ্রোত ভাবে জড়িত যে, এই গাছকে পবিত্র বলে মনে করা হয়। এমনকি বিশ্বাস করা হয় যে, তুলসী গাছ সঠিকভাবে রাখলে ঘরে সবসময় সুখ শান্তি বিরাজ করে Vastu Tips For House। বিষ্ণুর দেবতার প্রিয় এই তুলসী (Tulsi) গাছ দু-প্রকারের হয়ে থাকে। একটি হল রাম তুলসী। আর অন্যটি হল শ্যামা তুলসী। প্রতিদিন স্নান করার পর যদি ঘিয়ের প্রদীপ জ্বালিয়ে তুলসী গাছে দেওয়া হয় তাহলে সমস্ত ধরণের বাধা-বিপত্তি কেটে যায়।

এমনকি ঘরে তুলসী গাছ রাখলে নিমেষেই আর্থিক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। পাশাপাশি চাকরি ও ব্যবসার ক্ষেত্রেও উন্নতি হয়। তবে, আজকের এই প্রতিবেদনে জানাবো তুলসী গাছ কোথায় রাখবেন আর কিভাবে রাখবেন। চলুন একনজরে দেখে নেওয়া যাক।

আরও পড়ুন: চোখ না থাকলে আধার কার্ড কি করে হবে? সুন্দর উপায় জানাল সরকার

প্রধানদ্বারে তুলসী গাছ রাখার নিয়ম (Vastu Tips For House)

১.বাড়িতে কোনও তুলসী গাছ শুকিয়ে গেলে তার শিকড় তুলে বেঁধে রাখা যায়। যদি শুকনো শিকড় না থাকে তবে বাগানে বেড়ে ওঠা তুলসী গাছ থেকে একাদশী, রবি ও বুধবার ছাড়া যে কোনও দিন শিকড় ছিঁড়ে নিতে পারেন (Tulsi Vastu Tips)।

২.এরপর লাল কাপড়ে বেঁধে নিন সেই শিকড়। তারপর এই কাপড়ে মোড়ানো শিকড়টিকে বাড়ির প্রধান ফটকে লাল-হলুদ সুতো (কালাওয়া) দিয়ে বেঁধে দিন।

তবে, তুলসী গাছ থেকে শিকড় ছেঁড়ার সময় খেয়াল রাখবেন, সেটি যাতে গাছটির মূল ছিকড় না হয়, বা তাতে যেন গাছের স্বাস্থ্যের কোনও ক্ষতি না হয়৷ তাহলে হিতে বিপরীত হতে পারে৷