রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

Vastu Tips: চরম অর্থকষ্টে ভুগছেন? আজই বাড়িতে লাগান এই ৩ গাছ, ফিরবে ভাগ্য

Vastu Tips: বাড়িতে বাগান করা বা চাষ করার শখ সবারই। বিশেষ অবসরপ্রাপ্ত মানুষরা এখন বাড়িতে বাগান বা সব্জির চাষ করেই সময় অতিবাহিত করেন। সবুজ সব্জির চাষ বা ফল-ফুলের গাছ-গাছালি বাড়িতে…

Vastu Tips: বাড়িতে বাগান করা বা চাষ করার শখ সবারই। বিশেষ অবসরপ্রাপ্ত মানুষরা এখন বাড়িতে বাগান বা সব্জির চাষ করেই সময় অতিবাহিত করেন। সবুজ সব্জির চাষ বা ফল-ফুলের গাছ-গাছালি বাড়িতে লাগালে যেমন বাড়ির সৌন্দর্য বৃদ্ধি পায়, তেমনি বাড়িতে শুভ শক্তির প্রভাব বিস্তার হয় বর্তমানে অনেকটা জায়গা নিয়ে তৈরি বাড়ির সংখ্যা নেই বললেই চলে। কারণ জায়গায় জায়গায় পুরোনো বাড়িঘর ভেঙে গড়ে তোলা হচ্ছে নতুন নতুন আবাসন। তাই শখ থাকলেও সব্জির চাষ বা ফল-ফুলের গাছ লাগানো সম্ভব নয়। বাস্তুশাস্ত্রে ফেং শুইকে (feng Shui) শুভ বলে মনে করা হয়। তাই আজ জানাবো ফেং শুই অনুসারে বাড়িতে কোন কোন গাছ লাগালে আপনার সুখ ও সমৃদ্ধি বৃদ্ধি পাবে। কারণ প্রতিটি বাড়িতে বাস্তুশাস্ত্র অনুযায়ী দিকে নির্ণয় করে গাছ পোঁতা খুবই জরুরী। যাতে আপনার ভাগ্য প্রতিনিয়ত সজাগ থাকবে। আর্থিক উন্নতি হবে।

Vastu Tips

মানিপ্লান্ট (Money Plant): বাস্তুশাস্ত্রমতে, বাড়িতে মানিপ্লান্ট লাগান। নাম অনুসারে এই গাছ বাড়িতে সৌভাগ্য নিয়ে আসে এবং আর্থিক সঙ্কট মুক্ত করে। তবে গাছটি শুকিয়ে গেলে সরিয়ে ফেলবেন।

Vastu Tips

বাঁশ গাছ (Lucky Bamboo): নামে বাঁশ দেওয়া বোঝালেও কাজে কিন্তু একেবারেই নয়। চীনা ফেং শুই মতে বাড়িতে বাঁশ গাছ পোঁতা অত্যন্ত শুভ। কারণ বাঁশ গাছ সম্পদ ও সৌভাগ্যের প্রতীক। তাই এই গাছ বাড়িতে রাখলে বাড়িতে সব সময় ইতিবাচকতা প্রভাব থাকে।

Vastu Tips

সাইট্রাস গাছ (Cytrus): ফেং শুই-এর মতে লেবু ও কমলা গাছের মতো সাইট্রাস গাছও অত্যন্ত শুভ। বাড়িতে এই ধরনের বামন লেবু গাছ লাগানো অত্যন্ত শুভ। এছাড়াও বাড়িতে অ্যালোভেরা গাছ লাগান, তাহলে নেতিবাচক শক্তির প্রভাব কেটে যাবে।

Vastu Tips

বাড়িতে কোন ফুল গাছ লাগানো ভাল: বাড়িতে সব ধরনের গোলাপ গাছ (Rose) লাগাতে পারেন। লাল গোলাপ প্রেমের উদ্রেক বাড়িয়ে দেয়। হলুদ গোলাপ সংসারে সংসারে সুখ নিয়ে আসে। সাদা গোলাপ বাড়িয়ে শান্তি বয়ে নিয়ে আসে। চামেলি ফুল গাছও লাগাতে পারেন। এই গেছ মিষ্টি গন্ধের জন্য বিখ্যাত। এছাড়াও বাড়িতে সৌভাগ্য বয়ে নিয়ে আসে।