রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

Vastu Tips: চুম্বকের মতো টাকা টানে এই ৫টি গাছ, লাগান বাড়ির এই দিকে

Vastu Tips: বাড়িতে শান্তি বজায় থাকুক, সুখ-সমৃদ্ধির আগমন ঘটুক কে চায় না! মানুষ বাড়িতে শান্তি বজায় রাখার জন্য নানান প্রকারের প্রদক্ষেপ নেন। একইসঙ্গে বাড়ির সদস্যদের যাতে আর্থিক সমৃদ্ধি ঘটে সেই…

Vastu Tips: বাড়িতে শান্তি বজায় থাকুক, সুখ-সমৃদ্ধির আগমন ঘটুক কে চায় না! মানুষ বাড়িতে শান্তি বজায় রাখার জন্য নানান প্রকারের প্রদক্ষেপ নেন। একইসঙ্গে বাড়ির সদস্যদের যাতে আর্থিক সমৃদ্ধি ঘটে সেই চেষ্টাও করে থাকেন বহু মানুষ। সবকিছু মেনে চলার পরেও অনেকসময় কোনো কিছুই ফলপ্রসূ হতে দেখা যায় না। এই অবস্থায় বাড়িতে আর্থিক সংকট দূর করতে চাইলে বাড়িতে কিছু বিশেষ লাগালে বাড়িতে অর্থের আগমন ঘটতে পারে। এই বিষয়ে জ্যোতিষ বিশেষজ্ঞ হিতেন্দ্র কুমার শর্মার মতামত নিম্নে জানানো হল।

গাছগুলোর নাম-

Vastu Tips

১. তুলসী গাছ: হিন্দুশাস্ত্র মতে, তুলসী গাছে মা লক্ষ্মীর বাস থাকে। তাই এই গাছকে কেউ যদি বাড়ির মূল দরজার কাছে লাগায়, তাঁর বাড়ির নেতিবাচক শক্তি দূরে চলে যায় এবং বাড়িতে ইতিবাচক শক্তির আগমন ঘটে।

Vastu Tips

২. জ্যাসমিন গাছ: বাস্তুশাস্ত্রে জ্যাসমিন গাছের উল্লেখ রয়েছে। শাস্ত্র অনুযায়ী, এই গাছটিকে বাড়ির মূল দরজার কাছে রোপণ করলে বাড়ির সদস্যদের জীবনে আর্থিক সমৃদ্ধি ঘটে। এই গাছের গন্ধও খুবই সুন্দর। বাড়িতে রাখলে পুরো বাড়ি ভরে যাবে জ্যাসমিনের গন্ধে।

Vastu Tips

৩. পাম ট্রি: বাড়ির অশান্ত পরিবেশ শান্ত করতে চাইলে পাম ট্রি বেশ কাজে লাগতে পারে। কোনো ব্যক্তি যদি বাড়ির মূল দরজার কাছে পাম ট্রি লাগান, তাহলে বাড়িতে শান্তির আগমন ঘটে।

Vastu Tips

৪. ফার্ন গাছ: বাস্তুশাস্ত্রে ফার্ন গাছের উল্লেখ রয়েছে। শাস্ত্র অনুযায়ী, এই গাছটিকে বাড়ির মূল দরজার কাছে লাগালে বাড়িতে সুখ-সমৃদ্ধি আসে। এই গাছ সৌভাগ্যের প্রতীক হওয়ায় এর উপস্থিতিতে বাড়ির পরিবেশ বিশুদ্ধ হয়ে যায়।

Vastu Tips

৫. মানিপ্ল্যান্ট: পরিবারে সুখ-শান্তি বজায় রাখতে চাইলে বাড়িতে লাগানো যেতে পারে মানিপ্ল্যান্ট। বাড়ির মূল দরজায় গাছটি লাগালে তা টাকাও আকর্ষণ করবে।