রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

Vastu Tips: রোজ সকালে বাড়িতে কাকের আগমন? জানুন এর পেছনে শুভ না অশুভ ইঙ্গিত

Vastu Tips: আমরা অনেকেই বাড়ির মঙ্গলের জন্যে বাস্তুশাস্ত্র মেনে থাকি। যার টোটকাগুলি একটু খটমট হলেও বেশ কার্যকরী বলে প্রমাণিত। একবার প্রয়োগ করলেই হাতেনাতে মিলবে রেজাল্ট। তবে মাসের শেষে সবার সংসারেই…

Vastu Tips: আমরা অনেকেই বাড়ির মঙ্গলের জন্যে বাস্তুশাস্ত্র মেনে থাকি। যার টোটকাগুলি একটু খটমট হলেও বেশ কার্যকরী বলে প্রমাণিত। একবার প্রয়োগ করলেই হাতেনাতে মিলবে রেজাল্ট। তবে মাসের শেষে সবার সংসারেই কম-বেশি আর্থিক অনটন লেগেই রয়েছে, তাই অনেকেই এক্ষেত্রে বাস্তুশাস্ত্রের উপর আস্থা রাখে। যদিও অনেকেই মানেন না এই জটিল শাস্ত্র, কিন্তু যা রটে তা তো কিছুটা হলেও বটে। জানেন কী, বাস্তুশাস্ত্র অনুযায়ী কিছু কিছু পশু-পাখিকেও অত্যন্ত শুভ মনে করা হয়। কাক (Crow), মোটামুটি সকলের কাছেই একটি অতি পরিচিত পাখি।

Vastu Tips

কিন্তু কাককে কেউই খুব একটা পছন্দ করেনা। তার কর্কশ ডাক এবং কুৎসিত চেহারার জন্যে, প্রতিদিন আকাশে কোন প্রাণী দেখতে পান কি না পান কাককে দেখতে পাবেন ই। কারুর বাড়ির ছাদে আবার কারুর বাড়ির জানালায় এসে কর্কশ কন্ঠে ডাকতে শুরু করে কাক। কিন্তু বাস্তুশাস্ত্র কী বলে কাক বাড়িতে আসা শুভ না অশুভ? হিন্দুধর্মে এই পাখিকে সাধারণত যমদূত বলা হয়। তাই কাককে পয়া বলেও মনে করে অনেকে। আবার শনিদেবের বাহনও হল কাক। কোথায় কি ঘটছে, কখন কি ঘটছে সবটাই আগে থেকে তার কর্কশ ডাকের মাধ্যমে মানুষকে সজাগ করে দিচ্ছে কাক।

Vastu Tips

জানুন কাক সম্পর্কে কিছু জরুরি প্রচলিত ধারণা:

কাক যদি আপনার বাড়ির বারান্দায় এসে তার কর্কশ কন্ঠে ডাকে তাহলে ভাববেন আপনার বাড়িতে খুব শীঘ্রই অতিথি আসছে। বিশেষত দিনের বেলায় বাড়ির উত্তর-পূর্ব দিকে কাক ডাকা মানে শুভ। আবার জরুরি ভিত্তিতে কোনো কাজে বাড়ি থেকে বেরোনোর সময় হঠাৎ শুনতে পেলেন কাক উচ্চস্বরে ডাকছে তাহলে বুঝবেন আপনি যে কাজটি করতে যাচ্ছেন তা সফল হবেই।

Vastu Tips

তবে আপনার বাড়ির বেলকনিতে এসে যদি একঝাঁক কাক ডাকাডাকি করে তাহলে বুঝবেন আপনার পরিবারে কোনো বিপদ আসতে চলেছে। আবার যদি কাক আপনার বাড়ির দক্ষিণ দিকে এসে ডাকাডাকি করে তাহলে বুঝবেন কোনো অশুভ লক্ষণ। যদি কাককে আপনি প্রতিদিন সকালে কাজে বেরোনোর আগে জল খাওয়ান তাহলে ভাববেন আপনার কাজ সফল হতে চলেছে। আর কাক যদি আপনি খাওয়ার মধ্যে মুখে করে কোনও খাবার নিয়ে পালায় তাহলে ভাববেন আপনার বহুদিনের কোনো ইচ্ছা পূরণ হবে খুব শীঘ্রই।