রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

চুম্বকের মতো টাকা টানে তুলসী গাছ, রাখুন বাড়ির এই দিকে

Vastu Shastra: হিন্দু বাড়িতে তুলসী গাছের ভূমিকা নিয়ে নতুন করে বলার কিছু নেই। এই গাছ মানুষের জীবনের সঙ্গে এতটাই ওতপ্রোত ভাবে জড়িত যে, এই গাছকে পবিত্র বলে মনে করা হয়।…

Vastu Shastra: হিন্দু বাড়িতে তুলসী গাছের ভূমিকা নিয়ে নতুন করে বলার কিছু নেই। এই গাছ মানুষের জীবনের সঙ্গে এতটাই ওতপ্রোত ভাবে জড়িত যে, এই গাছকে পবিত্র বলে মনে করা হয়। এমনকি বিশ্বাস করা হয় যে, তুলসী গাছ সঠিকভাবে রাখলে ঘরে সবসময় সুখ শান্তি বিরাজ করে। বিষ্ণুর দেবতার প্রিয় এই তুলসী গাছ দু-প্রকারের হয়ে থাকে। একটি হল রাম তুলসী। আর অন্যটি হল শ্যামা তুলসী। প্রতিদিন স্নান করার পর যদি ঘিয়ের প্রদীপ জ্বালিয়ে তুলসী গাছে দেওয়া হয় তাহলে সমস্ত ধরণের বাধা-বিপত্তি কেটে যায়।

এমনকি ঘরে তুলসী গাছ রাখলে নিমেষেই আর্থিক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। পাশাপাশি চাকরি ও ব্যবসার ক্ষেত্রেও উন্নতি হয়। তবে, বাড়ির কোনদিকে তুলসী গাছ রাখলে ভাগ্য বদলাবে জানেন কি? চলুন জেনে নেওয়া যাক।

Vastu Shastra

বাড়ির কোনদিকে তুলসী গাছ লাগাবেন? (Which side of the house to plant tulsi?)

বাস্তু মতে উত্তর, উত্তর-পূর্ব, পূর্ব দিকের মাঝের অংশে তুলসী গাছ লাগালে ভালো হয়। এমনকি সনাতন ধর্ম অনুযায়ী কার্তিক মাসের বৃহস্পতিবার তুলসী গাছ লাগানো খুব শুভ।

Web Series
বন্ধ ঘরে কাজের মেয়ের সঙ্গে মালিকের কুকর্ম, ঘনিষ্ঠ দৃশ্যে ভরপুর এই সিরিজ

বাড়ির কোন দিকে তুলসী গাছ লাগাবেন? (Vastu Shastra)

বাস্তুমতে (Vastu Shastra) বাড়ির অন্ধকার দিকে কখনই তুলসী গাছ লাগাবেন না। সবসময় খোলামেলা ও আলোকিত স্থানে তুলসী গাছ লাগাতে চেষ্টা করবেন।

কিভাবে তুলসী গাছ রাখবেন? (How to keep basil plants?)

সবসময় তুলসী গাছের চারপাশ পরিষ্কার রাখতে চেষ্টা করবেন। ময়লা, আবর্জনা থেকে শুরু করে কাঁটাযুক্ত গাছ কখনই তুলসী গাছের চারপাশে রাখবেন না। তাহলে জেনে গেলেন এবার কিভাবে তুলসী গাছ রাখলে নিমেষেই আপনার ভাগ্য বদলে যাবে।