রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

রাস্তায় ঘোড়ার মতো ছোটে এই বাইক! ১ লিটারে যায় ৭০ কিমি, জানুন দাম ও ফিচার

TVS Raider 125: ভারতীয় বাজারে মাইলেজ বাইকের দর বেশি। মুদ্রাস্ফীতির আবহে মধ্যবিত্ত সাধারণত মাইলেজ বাইকই খুঁজে থাকে। তাই আমরা আজকের প্রতিবেদনে এমন বাইকের নিয়ে আলোচনা করতে চলেছে যেটা মাইলেজ ও ফিচার্সের…

TVS Raider 125: ভারতীয় বাজারে মাইলেজ বাইকের দর বেশি। মুদ্রাস্ফীতির আবহে মধ্যবিত্ত সাধারণত মাইলেজ বাইকই খুঁজে থাকে। তাই আমরা আজকের প্রতিবেদনে এমন বাইকের নিয়ে আলোচনা করতে চলেছে যেটা মাইলেজ ও ফিচার্সের নিরিখে সমস্ত বাইকের থেকে এগিয়ে রয়েছে। এই বাইকের দাম খুব একটা বেশি নয়। এতে ৭০ কিমির মাইলেজ খুব সহজেই পাওয়া যাবে। বাইকের নাম হল টিভিএস রাইডার ১২৫ (TVS Raider 125)। এর মোট ৪ রকমের ভ্যারিয়েন্ট বাজারে উপলব্ধ রয়েছে এবং ১০ রকমের রঙের অপশন বেছে নেওয়ার সুযোগ পাওয়া যায়।

TVS Raider 125

টিভিএস রাইডার ১২৫সিসি ডিজাইন (TVS Raider 125cc Design)

সংস্থা এই বাইককে দিয়েছে এক স্পোর্টি লুক। বাইকের সামনের দিকে সিঙ্গেল এলইডি ডিআরএল ছাড়াও আছে এলইডি হেডলাইট, বডি কালার হেডলাইট কাউল, বডি কালার ফ্রন্ট ফেন্ডার। সবমিলিয়ে এক দুর্দান্ত স্পোর্টি লুক দেয় বাইকটিকে।

টিভিএস রাইডার ১২৫সিসি ফিচার্স (TVS Raider 125cc Features)

এই বাইকে আছে ৫ ইঞ্চি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, টিভিএস স্মার্ট এক্সনেক্ট। বাইকের ডিসপ্লেতে দেখতে পাওয়া যায় স্পিডোমিটার, টেকোমিটার, ট্রিপমিটার, গিয়ার পজিশন, ইন্ধন গেজ, স্ট্যান্ড এলার্ট, সার্ভিস ইন্ডিকেটরের মতো ফিচার্স। এছাড়াও আছে ব্লুটুথ কানেক্টিভিটি, স্মার্টফোন কানেক্টিভিটি, কল এলার্ট, এসএমএস এলার্ট, মোবাইল চার্জিংয়ের জন্য ইউএসবি পোর্ট ও ইমেল নোটিফিকেশনের সুবিধাও আছে।

টিভিএস রাইডার ১২৫সিসি সাসপেনশন ও ব্রেকস (TVS Raider 125cc Suspension & Breaks)

এতে সাসপেনশনের জন্য রয়েছে ৩০ মিমি টেলিস্কোপিক ফ্রন্ট ফোর্ক ও প্ৰিলোড-অ্যাডজাস্টেবল রিয়ার মনোসক। আবার ব্রেকের জন্য সামনে আছে ২৪০ এমএম ডিস্ক ব্রেক এবং পিছনে আছে ১৩০ এমএম ড্রাম ব্রেক।

TVS Raider 125

টিভিএস রাইডার ১২৫সিসি মাইলেজ ও ইঞ্জিন (TVS Raider 125cc Mileage & Engine)

এই বাইকে ১২৪.৮ সিসি সিঙ্গেল সিলিন্ডার ও এয়ার কুলড ইঞ্জিন পাওয়া যায়। যা খুব সহজেই ৭৫০০০ আরপিএম-এ ১১.২ বিএইচপি শক্তি ও ৬০০০ আরপিএম-এ ১১.২ এনএম-এর সর্বোচ্চ টর্ক দিতে পারে। এই বাইকে ৫ স্পিড গিয়ার বক্স থাকার কারণে এটি মাত্র ৫.৯ সেকেন্ডে ৬০কিমি/ঘন্টা গতিবেগে পৌঁছে যেতে পারে। বাইকটিতে ১২৫ সিসি বিএসসিক্স (BS6) ইঞ্জিন থাকার কারণে তা৭০ কিমি মাইলেজ দিতে পারে। বাইকের ফিউল ট্যাঙ্ক ক্যাপাসিটি ১০ লিটার।