রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

ডিসেম্বরের দ্বিতীয় দিনেই দুর্ভোগ! হাওড়া, শিয়ালদা শাখায় বহু লোকাল ট্রেন বাতিল, তালিকা দেখুন

Train Cancel: ডিসেম্বরের (December) শুরুতেই দুর্ভোগ যাত্রীদের! শিয়ালদহ (Sealdah), হাওড়া (Howrah) শাখায় বাতিল থাকবে বহু লোকাল ট্রেন। মানুষের জীবনে যানবাহনের প্রয়োজনীয়তা ঠিক কতখানি তা নিশ্চই বলে দেওয়ার নয়। গরিব হোক…

Train Cancel: ডিসেম্বরের (December) শুরুতেই দুর্ভোগ যাত্রীদের! শিয়ালদহ (Sealdah), হাওড়া (Howrah) শাখায় বাতিল থাকবে বহু লোকাল ট্রেন। মানুষের জীবনে যানবাহনের প্রয়োজনীয়তা ঠিক কতখানি তা নিশ্চই বলে দেওয়ার নয়। গরিব হোক বা মধ্যবিত্ত অথবা ধনী আম্বানি সকলের কাছেই চলাচলের জন্য যানবাহন রয়েছেই। কেউ সাইকেলে, কেউবা মোটর সাইকেলে আবার কেউ ফোর হুইলার করে যাতায়াত করেন। আর কারোর কারোর নিত্যদিনের যাতায়াতের সঙ্গী হল ট্রেন।

বলা যায় যে, ভারতীয় রেল (Indian Rail) হল দেশের অন্যতম সড়ক পরিবহনের মাধ্যম। যেখানে প্রতিদিন একসঙ্গে লাখ লাখ মানুষ যাতায়াত করেন। আর সেই ট্রেন চলাচল যদি বন্ধ থাকে তাহলে কতই না অসুবিধায় পড়তে হয় মানুষজনকে বলুন তো দেখি? পূর্ব রেলের (East Rail) তরফ থেকে জানানো হয়েছে যে, আগামী কয়েকদিনের জন্য কিছু ট্রেন বাতিল করা হয়েছে। আগামী ২ ডিসেম্বর পূর্ব রেল ডিভিশনের একাধিক ট্রেন (Train) বাতিল Train Cancel ও কিছু ট্রেনের সময়সূচী পরিবর্তন করা হয়েছে।

কোনো কোন ট্রেন বাতিল থাকবে জেনে নিন (Train Cancel)

১. হাওড়া ও বর্ধমানের আপ ও ডাউনের দু’টি ট্রেন।

২.হাওড়া থেকে বাতিল থাকছে আপ ৩৬৮১১ ট্রেন।

৩.বর্ধমান থেকে বাতিল থাকছে হাওড়াগামী ডাউন ৩৬৮৬০ ট্রেনটি।

Web Series
যুবকের উপরে বসে শুরু হলো শরীরের খেলা, জোরে জোরে খাট কাঁপালেন কবিতা বৌদি

তবে, এখানেই শেষ নয়, যাত্রীদের সুরক্ষার জন্য বেথুয়াডহরী ও দেবগ্রাম স্টেশনের মাঝে লিমিটেড হাইট সাবওয়ে তৈরির কাজ শুরু হয়েছে। যার কারণে পূর্ব রেলের কৃষ্ণনগর (Krishnanagar) লালগোলা সেকসনে নাকি ১০ ঘন্টার পাওয়ার ব্লক থাকবে। এমনকি একধিক ট্রেনও বন্ধ থাকবে। এমনকি আগামী ২ ডিসেম্বর কিছু ট্রেন বাতিলও থাকবে। ট্রেনগুলি কি কি সেটাই জেনে নেওয়া যাক।

১.আপ ৩১৭৭৩ রানাঘাট লালগোলা ইএমইউ।

২.ডাউন ৩১৭৭০ লালগোলা রানাঘাট ইএমইউ।

৩.আপ ০৩১৮৩ শিয়ালদহ লালগোলা প্যাসেঞ্জার।

৪.ডাউন ০৩১৯০ লালগোলা শিয়ালদহ প্যাসেঞ্জার।

৫.আপ ০৩১৯৩ কলকাতা লালগোলা মেমু ট্রেন বাতিল থাকবে।

এছাড়াও কিছু ট্রেনের যাত্রাপথ পরিবর্তন করা হয়েছে। ৩১৮৬১ কৃষ্ণনগর লালগোলা ইএমইউ মুরাগাছাতে যাত্রা শেষ করবে। ৩১৭৬৮ লালগোলা রানাঘাট ইএমইউ লালগোলার পরিবর্তে মুরাগাছা থেকে সংক্ষিপ্ত যাত্রা শুরু করবে। এই ট্রেনটি ১৫ মিনিট দেরিতে যাতায়াত করবে। ০৩১১৫ শিয়ালদহ-লালগোলা মেমু মুরাগাছাতে যাত্রা শেষ করবে। ০৩৯৬ লালগোলা শিয়ালদা মেমু লালগোলার পরিবর্তে মুরাগাছা থেকে যাত্রা শুরু করবে।

Train Cancel

এছাড়া ৩১৭৬৯ রানাঘাট-লালগোলা ইএমইউ মুরাগাছা থেকে যাত্রা শুরু করবে। ৩১৭৭৪ লালগোলা-রানাঘাট ইএমইউ লালগোলার পরিবর্তে মুরাগাছা থেকে যাত্রা শুরু করবে। ৩১৭৭১ রানাঘাট-লালগোলা ইএমইউ মুরাগাছাতে যাত্রা শেষ করবে। ৩১৮৬৪ লালগোলা-কৃষ্ণনগর ইএমইউ লালগোলার পরিবর্তে মুরাগাছা থেকে যাত্রা শুরু করবে।

সময় পরিবর্তন হওয়া ট্রেনগুলি হল (The trains with changed timings)

১. ১৩১১৪ লালগোলা-কলকাতা হাজারদুয়ারি এক্সপ্রেস ৯০ মিনিট দেরিতে চলবে। পলাশী পর্যন্ত ট্রেনটির যাত্রা নিয়ন্ত্রিত হবে।

২.০৩১৯২ লালগোলা-শিয়ালদহ প্যাসেঞ্জার লালগোলার পরিবর্তে কৃষ্ণপুর থেকে ছাড়বে। ট্রেনটি চার ঘণ্টা দেরিতে চলবে।

৩. ০৩১৯৮ লালগোলা-শিয়ালদহ মেমু ১৫ মিনিট দেরিতে চলবে।