রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

এক চার্জে ছুটবে ৩১৫ কিমি, গরিবদের জন্য উপহার দিলেন রতন টাটা, সবার হাতেই থাকবে এই ইলেকট্রিক গাড়ি

Tata Tiago EV: অটোমোবাইল ইন্ডাস্ট্রিতে অন্যতম চর্চিত নাম টাটা। এই সংস্থার নানান রকমের গাড়ি রয়েছে। এইবার টাটা এক ইলেকট্রিক গাড়ি বাজারে আনতে চলেছে, যা খুবই কম দামে মিলবে। মানুষ চাইলেই…

Tata Tiago EV: অটোমোবাইল ইন্ডাস্ট্রিতে অন্যতম চর্চিত নাম টাটা। এই সংস্থার নানান রকমের গাড়ি রয়েছে। এইবার টাটা এক ইলেকট্রিক গাড়ি বাজারে আনতে চলেছে, যা খুবই কম দামে মিলবে। মানুষ চাইলেই বাড়িতে নিজের একটি চারচাকা গাড়ি রাখার সুযোগ পাবে। এই প্রতিবেদনে আলোচনা করা হয়েছে টাটা টিয়াগো ইভি গাড়িকে নিয়ে।

Tata Tiago EV

টাটা টিয়াগো ইভি গাড়ির রেঞ্জ (Tata Tiago EV Car Range)

এই গাড়িতে দেওয়া হয়েছে ৩১৫ কিমির রেঞ্জ। এর অর্থ হল যে, এই গাড়িকে একবার রিচার্জ করলেই একটানা ৩১৫ কিমি সফর করা সম্ভব। টাটার তরফে এই গাড়িতে দেওয়া হয়েছে ২৯.৩ কিলোওয়াটের ক্ষমতা সম্পন্ন লিথিয়াম আয়ন ব্যাটারি।

Nikon Scholarship 2023

টাটা টিয়াগো ইভি গাড়িতে দেওয়া হয়েছে ইলেকট্রিক মোটর (Electric Motor)। এই মোটর খুব সহজেই ন্যূনতম ৭৩.৫ বিএইচপিভি শক্তি উৎপাদন করতে পারে। যাঁদের আর্থিক সামর্থ্য খুব একটা ভালো নয়, কিন্তু নিজের গাড়ি কেনার ইচ্ছে রয়েছে, তাঁদের জন্য টাটা টিয়াগো ইভি (Tata Tiago EV) একদম উপযুক্ত গাড়ি।

টাটা টিয়াগো ইভি গাড়ি চার্জের সময় (Tata Tiago EV Car Changing time)

খুবই কম সময়ে এই গাড়ি চার্জ হয়ে যায়। এই গাড়ি ৮০% চার্জ হতে মাত্র ৫৮ মিনিট সময় লাগে। গাড়িটিতে ৫টি সিট থাকার কারণে একটা ছোট পরিবার খুব সহজেই সফর করতে পারবেন।

Tata Tiago EV

টাটা টিয়াগো ইভি গাড়ির দাম (Tata Tiago EV Car Price)

ভারতের অটোমোবাইল বাজারে এখনও পর্যন্ত কুড়িরও অধিক ইলেকট্রিক গাড়ি আছে। কিন্তু এর মধ্যে বেশিরভাগটাই সাধারণ মানুষের আর্থিক সামর্থ্যের বাইরে। এই অবস্থায় সাধারণ মানুষের কথা ভেবেই কম বাজেটে ইলেকট্রিক গাড়ি লঞ্চ করার সিদ্ধান্ত নেয় টাটা। এর দাম মাত্র ৮ লক্ষ টাকা। যাঁরা ইলেকট্রিক গাড়ির জন্য বেশি টাকা খরচ করতে চান না, তাঁদের জন্য টাটা টিয়াগো ইভি গাড়ির ২০২৪।