রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

রাজ্যে চালু হল ‘জনসংযোগ কর্মসূচি’, জানুন কি কি সমস্যার সমাধান হবে

Samasya Samadhan-Jansanjog: রাজ্যের সাধারণ মানুষের কথা চিন্তা করে ফের একবার জনদরদী প্রকল্পের পথে হাঁটলো মমতা সরকার। যার নাম ‛জনসংযোগ কর্মসূচি' (Samasya Samadhan-Jansanjog)। যা গত শনিবার থেকেই শুরু হয়ে গিয়েছে। মূলত…

Samasya Samadhan-Jansanjog: রাজ্যের সাধারণ মানুষের কথা চিন্তা করে ফের একবার জনদরদী প্রকল্পের পথে হাঁটলো মমতা সরকার। যার নাম ‛জনসংযোগ কর্মসূচি’ (Samasya Samadhan-Jansanjog)। যা গত শনিবার থেকেই শুরু হয়ে গিয়েছে। মূলত রাজ্যের দরিদ্র মানুষের কথা চিন্তা করেই এমন একটি পরিষেবার পথে হেঁটেছে সরকার। চলুন সবিস্তারে জেনে নেওয়া যাক।

জনসংযোগ কর্মসূচির কারণ কি? (What is the cause of public relations programs?)

ক্ষমতায় আসার পর থেকেই মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সবসময় রাজ্যের মানুষদের কথা ভেবে এসেছেন। আর সেই কারণে একের পর এক জনকল্যাণ মূলক কর্মসূচির মাধ্যমে মানুষের পাশে দাঁড়িয়েছেন। আর তেমনই রাজ্যের মানুষের কথা চিন্তা করে আরও একটি কর্মসূচির কথা ঘোষণা করেছে মমতা সরকার (Mamata Banerjee)।

জনসংযোগ প্রকল্পে সাধারণ মানুষের জন্য কি কি পরিষেবা মিলবে? (Samasya Samadhan-Jansanjog)

  1. এই শিবিরে এসে মানুষজন নিজেদের বিভিন্ন কর্মসূচি সংক্রান্ত জিজ্ঞাসাবাদ করতে পারবে।
  2. প্রতিটি জেলায় একটি ক্যাম্প তৈরি করা হবে। যেখানথেকে গ্রাম গুলিতে সরকারি পরিষেবা দেওয়া হবে।
  3. পাহাড়ি অঞ্চল, চা বাগান, জনবসতি এলাকা, প্রান্তিক এলাকার মানুষ তাদের সমস্যা নিয়ে ক্যাম্পে আসতে পারবে।

আরও পড়ুন: এই ১০ ফোন নম্বর থেকে হয়ে যান সাবধান! মুহূর্তে ফাঁকা হয়ে যেতে পারে অ্যাকাউন্ট

এছাড়াও বিভিন্ন টিম তৈরি করা হবে। যারফলে প্রতিদিন কতজন করে মানুষ ক্যাম্পে আসছেন। এমনকি সেই অনুযায়ী কত আরও টিম প্রয়োজন। কিভাবে মানুষকে সাহায্য করা উচিত সেসব সব কিছুই জানা যাবে। প্রতিটি টিমে তিনজন করে সরকারি কর্মী থাকবে। এমনকি দরকারে থাকবে পুলিশও। মানুষের সব রকমের প্রশ্নের উত্তর মিলবে এখানেই। আর এভাবেই বিভিন্ন মানুষের বিভিন্ন সমস্যার সমাধান হবে (Samasya Samadhan Jan Sahyog)। এবার শুধু দেখার পালা আগামীদিনে মমতা সরকারের এই জনসংযোগ প্রকল্প কতটা মানুষের উপকারে আসে।