রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

সাহারার টাকা ফেরত দিচ্ছে, তাড়াতাড়ি করুন এই কাজ, অ্যাকাউন্টে চলে আসবে টাকা

Sahara Refund Process: সাহারা ইন্ডিয়াতে কোটি কোটি বিনিয়োগকারীর কষ্টের অর্থ ফেরত দিতে কেন্দ্রীয় সরকার সাহারা রিফান্ড (Sahara Refund Process) পোর্টাল চালু করেছে। তবে, অনেকেই যেমন টাকা ফেরত পাচ্ছেন তেমনই আবার…

Sahara Refund Process: সাহারা ইন্ডিয়াতে কোটি কোটি বিনিয়োগকারীর কষ্টের অর্থ ফেরত দিতে কেন্দ্রীয় সরকার সাহারা রিফান্ড (Sahara Refund Process) পোর্টাল চালু করেছে। তবে, অনেকেই যেমন টাকা ফেরত পাচ্ছেন তেমনই আবার অনেকেই টাকা ফেরত পাচ্ছেন না। যা নিয়ে বহু মানুষই বেশ চিন্তায় পড়েছেন। তবে হ্যাঁ চিন্তার কোনো কারণ নেই। আজকের এই প্রতিবেদনে সেই বিষয়েই বিস্তারিত আলোচনা করবো। টাকা না পেলে প্রথমেই আপনাকে আপডেট করতে হবে। আর তারপর পোর্টালে আবেদন করতে হবে।

কিভাবে আপডেট করবেন? (Sahara Refund Process)

সাহারা রিফান্ড পোর্টালের মাধ্যমে বিনিয়োগকারীরা এখন ১৯,৯৯৯ টাকা পর্যন্ত রিফান্ড (Sahara-Sebi Refund Case) দাবি করতে পারবেন। এ বিষয়ে পোর্টালটি আপডেট করা হয়েছে। রিফান্ড সম্পর্কিত অন্যান্য তথ্যও পোর্টালে আপডেট করা হয়েছে। এতে বলা হয়েছে, ৪৫ দিন পরেও যদি রিফান্ড না আসে, তাহলে পুনরায় আবেদন করা যাবে। একই সঙ্গে যেসব আবেদনকারীকে বলা হয়েছে কেন তাদের পেমেন্ট আটকে আছে, তাদের অবিলম্বে সেই ভুল সংশোধন করে পুনরায় জমা দেওয়ার পোর্টালে পুনরায় আবেদন করতে হবে।

আরও পড়ু:☛  বড় ঝটকা খেল SBI গ্রাহকরা! কড়া সিদ্ধান্ত নিল ব্যাংক, টান পড়বে পকেটে?

সাহারা রিফান্ড পোর্টালে কীভাবে আবেদন করবেন (How to Apply on Sahara Refund Portal)

  1. সাহারায় আটকে থাকা টাকা ফেরত পেতে আপনাকে প্রথমে সাহারা রিফান্ড পোর্টালে আবেদন করতে হবে।
  2. এরপর https://mocrefund.crcs.gov.in/Depositor/Register-এ ক্লিক করুন। তারপর আপনার আধার নম্বরের শেষ চারটি সংখ্যা এটির সাথে লিঙ্ক করে নিন। তারপর মোবাইল নম্বর লিখে সাবমিট করতে হবে। তারপর মোবাইল নম্বরে প্রাপ্ত ওটিপি দিয়ে যাচাই করুন।
  3. এরপরে আপনি একটি ফর্ম পাবেন, সেটিকে ডাউনলোড করে নিন। তারপর ফর্মে প্রয়োজনীয় সমস্ত তথ্য সঠিকভাবে পূরণ করার পরে এটি স্ক্যান করুন এবং আপলোড করুন।
  4. এরপর সাহারা বিনিয়োগের মেম্বারশিপ নম্বরের রসিদ আপলোড করতে হবে। যদি সমস্ত তথ্য সঠিক প্রমাণিত হয় তবে ৪৫ দিনের মধ্যে ফেরত পাওয়া যাবে।