রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

Ration Card: জরুরি ঘোষণা! যারা সরকারের থেকে বিনামূল্যে রেশন নিয়েছেন তাদের জন্য নতুন নির্দেশ জারি

Ration Card: প্রকাশ্যে রেশন কার্ড (Ration Card) কেন্দ্রীক গুরুত্বপূর্ণ খবর। আপনার কাছে রেশন কার্ড আছে? আপনি কি ফ্রী রেশন স্কীমের সুবিধা উপভোগ করেন? উত্তর যদি হ্যাঁ হয়, তাহলে আপনার জন্য…

Ration Card: প্রকাশ্যে রেশন কার্ড (Ration Card) কেন্দ্রীক গুরুত্বপূর্ণ খবর। আপনার কাছে রেশন কার্ড আছে? আপনি কি ফ্রী রেশন স্কীমের সুবিধা উপভোগ করেন? উত্তর যদি হ্যাঁ হয়, তাহলে আপনার জন্য এই প্রতিবেদনে রয়েছে জরুরী খবর। অযোগ্য রেশন কার্ড হোল্ডারদেরকে কেন্দ্র করে প্রকাশ্যে এলো সরকারের বড়ো ধরণের নির্দেশিকা। একাধিক মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছে, অযোগ্য রেশন কার্ডগুলোকে এবার শীঘ্রই সারেন্ডার করতে হবে। কেউ যদি নির্ধারিত সময়ের মধ্যে সারেন্ডার তথা সমর্পণ না করেন, তাহলে তাঁকে জরিমানা দিতে হবে।

Ration Card

যোগী সরকারের দাবি এই খবর ভুয়ো: এই প্রসঙ্গে সরকারের তরফে একটি গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে। এই বিজ্ঞপ্তি জারি করেছে উত্তরপ্রদেশের যোগী সরকার (Yogi Government)। উত্তরপ্রদেশ সরকারের (UP Government News) তরফে বিজ্ঞপ্তিতে স্পষ্টভাষায় জানিয়ে দেওয়া হয়েছে যে, রেশন কার্ড সারেন্ডার কেন্দ্রীক কোনো প্রকারের নির্দেশিকা সরকারের তরফে জারি করা হয়নি। একইসঙ্গে রেশন কার্ড হোল্ডারদের কার্ড রাজ্যের তরফে বাতিল করার খবরকেও গুজব তথা ভুয়ো বলে আখ্যায়িত করা হয়েছে।

Ration Card

হাঁফ ছেড়ে বাঁচলেন রেশন কার্ড হোল্ডাররা: উত্তরপ্রদেশ সরকারের বিজ্ঞপ্তি প্রকাশ্যে আসার পরে রাজ্যবাসীরা পেলেন স্বস্তি। উত্তরপ্রদেশের ফুড কমিশনার ঘোষণা করেছেন, যে ব্যক্তি এই গুজব ছড়িয়েছে, তাঁর বিরুদ্ধে উপযুক্ত কঠোর পদক্ষেপ নেওয়া হবে। এরপরে তিনি রেশন কার্ড ভেরিফিকেশন প্রক্রিয়া সম্পর্কেও মন্তব্য করেন। তিনি জানান, রেশন কার্ড ভেরিফিকেশন প্রক্রিয়া খুবই জরুরী এবং এটি একদমই সাধারণ প্রক্রিয়া।

Ration Card

কী লেখা রয়েছে সরকারের নিয়মে?

রেশন কার্ড হোল্ডার ‘যোগ্যতা ও অযোগ্যতা’কে কেন্দ্র করে একটি রিপোর্ট ছড়িয়ে পড়তে দেখা গিয়েছিল। যা গুজব বলে দাবি করা হয় সরকারের তরফে। তবে সরকার বিজ্ঞপ্তি জারি করার পরে সব স্পষ্ট হয়ে যায়। ঘরোয়া রেশন কার্ড ‘যোগ্যতা/অযোগ্যতা মানদণ্ড ২০১৪’-এর অধীনে পরিচালিত হয়। আপাতত এক্ষেত্রে এখনও পর্যন্ত কোনো বদল আনা হয়নি।