রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

Primary TET Exam 2023: পিছিয়ে যেতে পারে টেট পরীক্ষা? দিন বদল চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ দিলীপ ঘোষ

Primary TET Exam 2023: পাঁচ বছর পর আগামী ২৪ শে ডিসেম্বর পশ্চিমবঙ্গে প্রাথমিক শিক্ষা পর্ষদ (West Bengal Board Of Primary Education) পরিচালিত টেট পরীক্ষা অনুষ্ঠিত হতে চলেছে। কিন্তু এবার দিন…

Primary TET Exam 2023: পাঁচ বছর পর আগামী ২৪ শে ডিসেম্বর পশ্চিমবঙ্গে প্রাথমিক শিক্ষা পর্ষদ (West Bengal Board Of Primary Education) পরিচালিত টেট পরীক্ষা অনুষ্ঠিত হতে চলেছে। কিন্তু এবার দিন পরিবর্তন করার দাবিতে আদালতের দ্বারস্থ হয়েছে বিজেপি নেতা দিলীপ ঘোষ। বিস্তারিত তথ্যের জন্য প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ুন (Primary TET Exam 2023)।

আগে ঠিক করা হয়েছিল যে পশ্চিমবঙ্গে টেট পরীক্ষা হবে ১০ই ডিসেম্বর। যান্ত্রিক কিছু ত্রুটির কারণেই ওই দিনটি বদলে ২৪ শে ডিসেম্বর করা হয়। কিন্তু ২৪ শে ডিসেম্বর একটি বিশেষ সংস্থা কলকাতার ময়দানে গীতা পাঠের অনুষ্ঠানের আয়োজন করেছে। এই অনুষ্ঠানে গীতা পাঠ করতে আসবে বিভিন্ন জায়গা থেকে প্রায় লক্ষাধিক পুরোহিতরা। লক্ষাধিক পুরোহিত আশার ফলে রাস্তাঘাটে একটা ভিড়ের সঞ্চার হবে। এবার ভিড়ের মধ্যে পড়ে পরীক্ষার্থীদের যদি যাতায়াতে অসুবিধা হয় তবে তারা পরীক্ষা হলে সময় মতো পৌঁছোতে যদি না পারে সেই কারণে অনেকের মনেই প্রশ্ন জেগেছিল যে আদৌও ২৪শে ডিসেম্বর পরীক্ষা হবে কিনা।

Primary TET Exam 2023

Primary TET Exam 2023

পর্ষদ সূত্রে জানা গিয়েছে ২৪ শে ডিসেম্বরই টেট পরীক্ষা হবে। পর্ষদের এক আধিকারিক বলেছিলেন যে ব্রিগেট সভার দিনে নেট পরীক্ষা নেওয়া হয়েছিল। সে ক্ষেত্রে পরীক্ষার্থীদের কোনো অসুবিধা সৃষ্টি হয়নি। নেট পরীক্ষার্থীদের থেকে টেট পরীক্ষার্থীদের সংখ্যা বহুগুণ বেশি হলেও এবারেও পরীক্ষার্থীদের কোনো যাতায়াতের অসুবিধা হবে না। পরীক্ষার্থীদের যাতায়াতের সুবিধার জন্য পর্ষদের আধিকারিকদের সাথে পরিবহন দপ্তরের আধিকারিক এবং ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেটদের আলোচনা হয়ে গেছে। ঐদিন বিভিন্ন জায়গায় বাস ট্যাক্সি এছাড়াও অন্যান্য যানবাহন অতিরিক্ত চালানো হবে।

ITR New Update
ক্লিক করে বিস্তারিত জানুন

এরপর টেট পরীক্ষার দিন পরিবর্তনের জন্য আদালতের দ্বারস্থ হয়েছে মেদিনীপুরের সংসদ দিলীপ ঘোষ। তার বক্তব্য হল ২৪ শে ডিসেম্বর নরেন্দ্র মোদির সভা আছে। তাই ওই দিন টেট পরীক্ষার দিন বদলাতে হবে। এক্ষেত্রে প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞাণম এবং বিচারপতি হিরন্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ থেকে দিলীপ ঘোষকে বলা হয়, পরীক্ষার তারিখ কোনোভাবেই পরিবর্তন করা সম্ভব নয়। এক্ষেত্রে মামলা দায়ের করতে হবে। মামলা দায়ের করার পরে বিবেচনা করা হবে পরীক্ষার দিন পরিবর্তন করা যাবে কিনা। দিলীপ ঘোষ চান মামলা দায়ের করতে (Primary TET Exam 2023)।

এ বিষয়ে বোর্ডের চেয়ারম্যান গৌতম পাল বলেছেন, “আমরা এ বার বেশ কিছু নতুন পদক্ষেপ করছি যাতে পরীক্ষা একেবারে নির্বিঘ্নে হয়। তার জন্য বোর্ডের বেশ কিছুটা সময় প্রয়োজন। তাই পরীক্ষার দিন পিছোনোর সিদ্ধান্ত নিয়েছে পর্ষদ।”