রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

Vastu Tips: ঘুচে যাবে অর্থনৈতিক সংকট, খুলবে সৌভাগ্যের দরজা, কাজের জায়গায় রাখুন এই জিনিসগুলি

Vastu Tips: অনেক মানুষই আছেন যাঁরা মনেপ্রাণে কঠোর পরিশ্রম করলেও বেতন বাড়তে দেখা যায় না বা পদোন্নতি হতে দেখা যায় না। এই অবস্থায় নিজেদের কাজের দক্ষতার উপরেই সন্দেহ জন্ম নিতে…

Vastu Tips: অনেক মানুষই আছেন যাঁরা মনেপ্রাণে কঠোর পরিশ্রম করলেও বেতন বাড়তে দেখা যায় না বা পদোন্নতি হতে দেখা যায় না। এই অবস্থায় নিজেদের কাজের দক্ষতার উপরেই সন্দেহ জন্ম নিতে শুরু হয়। আত্মবিশ্বাসে আঘাত পেলে মনে প্রশ্ন উঠতে শুরু করে হয়তো কাজেই কমতি থেকে গেছে। এই অবস্থায় চারপাশে ইতিবাচক পরিবেশ তৈরি করে রাখা খুবই দরকার। এক্ষেত্রে অফিস ডেস্কের কাছে ইতিবাচক পরিবেশ তৈরি করতে গেলে বাস্তুশাস্ত্রের সাহায্য নেওয়া যেতে পারে। কীভাবে ও কোনদিকে অফিসে বসা উচিত এবং অফিস ডেস্ক কেমনভাবে সাজানো উচিত, সবটাই লেখা আছে বাস্তুশাস্ত্রে। নিম্নে এই নিয়েই বিস্তারিতভাবে আলোচনা করা হল।

Vastu Tips

বাস্তুশাস্ত্র অনুযায়ী অফিসের যত্ন:

১. অফিসে গেলে কাজের জন্য ব্যবহৃত ডেস্কের অবস্থান ঠিক রাখতে হবে। এক্ষেত্রে আপনি যে ডেস্কে বসবেন, সেই ডেস্কে আপনার পিঠ দেওয়াল মুখো থাকতে হবে। আপনি আপনার অফিসের ডেস্ক কখনওই দরজার সামনে রাখবেন না।
২. অফিসের ডেস্কের উপরে ভেবেচিন্তে জিনিস রাখতে হবে। টেবিলে ক্রিস্টাল পেপার ওয়েট রাখলে মন্দ হবে না। তবে এটি টেবিলের উত্তর-পূর্ব দিকে রাখতে হবে।
৩. আপনি চা বা কফি খাওয়ার জন্য মগ বা কাপ ব্যবহার করে থাকলে, সেটা সর্বদাই উত্তর দিকে রাখতে হবে। অফিসের ডেস্কে বিভিন্ন ফাইলও রাখা হয়। এগুলোকে সর্বদাই ডেস্কের ডানদিকে রাখতে হবে।

Vastu Tips

৪. আপনার যদি ছোট ছোট গাছ পছন্দ থাকে, তাহলে ডেস্কের উপরে মানিপ্ল্যান্ট বা ব্যাম্বু প্ল্যান্ট রাখতে পারেন। এই গাছগুলো হয় উত্তরদিকে বা পূর্বদিকে রাখতে হবে। পেশাগত সমৃদ্ধি আনতে গাছগুলো বেশ গুরুত্বপূর্ণ। বনসাই বা কাঁটাযুক্ত গাছ ভুলেও রাখা যাবে না।
৫. প্রাকৃতিক দৃশ্য, বাগান, নদী, সমুদ্র, ফুল, হ্রদ বা গৌতম বুদ্ধের ফটো অফিসে রাখতে পারেন। বাস্তুশাস্ত্র অনুযায়ী, ভগবান বুদ্ধের ফটো দক্ষিণ দিকে টাঙানো যাবে না।
৬. ভালো আলোর ব্যবস্থা থাকতে হবে। পর্যাপ্ত আলোর অভাবে নেতিবাচক শক্তি বৃদ্ধি পায়। কাজের উপরে খারাপ প্রভাব পড়ে।

[Disclaimer: বাস্তুবিদদের পরামর্শের ভিত্তিতে এটি রচিত। ব্যক্তিবিশেষে ভিন্ন ফল প্রদান করতে পারে]