রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

Mamata Banerjee Statement: রাজ্যের সরকারি কর্মীদের জন্য সুসংবাদ! মন্ত্রিসভায় ঐতিহাসিক সিদ্ধান্ত মমতার

Mamata Banerjee Statement: মন্ত্রিসভার বৈঠকে বড় সিদ্ধান্ত নিল মমতা ব্যানার্জী (Mamata Banerjee)। যা শুনে উচ্ছাসিত সকলেই। হঠাৎ কি কি সিদ্ধান্ত নিল মমতা (Mamata Banerjee Statement) চলুন জেনে নেওয়া যাক। মন্ত্রিসভার…

Mamata Banerjee Statement: মন্ত্রিসভার বৈঠকে বড় সিদ্ধান্ত নিল মমতা ব্যানার্জী (Mamata Banerjee)। যা শুনে উচ্ছাসিত সকলেই। হঠাৎ কি কি সিদ্ধান্ত নিল মমতা (Mamata Banerjee Statement) চলুন জেনে নেওয়া যাক।

মন্ত্রিসভার বৈঠকে কি সিদ্ধান্ত নিল মমতা? (What decision did Mamata make in the cabinet meeting?)

মুখ্যমন্ত্রীর প্রতিশ্রুতি মতো মন্ত্রিসভায় অনুমোদন পেল রাজ্যের পঞ্চায়েত কর্মীদের স্বাস্থ্যবিমার আওতায় আনার বিল। এরফলে ৫০ হাজার কর্মী ও অবসরপ্রাপ্ত কর্মী উপকৃত হবেন। পাশাপাশি কর্মী নিয়োগ, কর্মী বদলি থেকে কর্মীদের স্বাচ্ছন্দ্য নিয়ে একাধিক সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

আরও পড়ুন:  হাতে বাকি কয়েকটা দিন, SSC দুর্নীতি মামলায় সিবিআইকে রিপোর্ট পেশ করার সময়সীমা মনে করাল হাই কোর্ট

আর কি ঘোষণা করেছে মুখ্যমন্ত্রী? (Mamata Banerjee Statement)

সরকারি কর্মচারী সংগঠনের আবেদনের ভিত্তিতে এপ্রিলমাসে পঞ্চায়েত কর্মীদের স্বাস্থ্যবিমার আওতায় আনার ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বর্তমানে রাজ্যে সরকারের অধীনে পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদ মিলিয়ে মোট কর্মীর সংখ্যা ৩০ হাজার। অবসরপ্রাপ্ত কর্মী ২০ হাজার। এবার থেকে এই ৫০ হাজার কর্মী ক্যাশলেস চিকিৎসা বিমার সুবিধা পাবেন।

এই বিষয়ে মানস ভূঁইয়া কি জানিয়েছেন? (What did Manas Bhuiyan say about this?)

এই বিষয়ে মন্ত্রিসভার সিদ্ধান্তের পর রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের সম্পাদক মানস ভুঁইয়া দাবি করেন যে, এটি একটি ঐতিহাসিক সিদ্ধান্ত। এই সিদ্ধান্তের কারণে প্রতাপ নায়েক সরকারি কর্মীদের পক্ষ থেকে মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।