রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

মাধ্যমিক নিয়ে আরও কড়া পর্ষদ, পরীক্ষা কক্ষে বসতে চলেছে এই মেশিন, মাথা ঘোরালেই বাতিল পরীক্ষা

Madhyamik Exam 2024: মাধ্যমিক নিয়ে আরও কড়া পর্ষদ! পরীক্ষা হলে বসতে চলেছে সিসিটিভি। মাথা ঘোরালেই বাতিল পরীক্ষা। প্রায় প্রতিবছরই মাধ্যমিকের (Madhyamik Exam 2024) নিয়ে কোনো না কোনো প্রশ্নের মুখে পড়ে…

Madhyamik Exam 2024: মাধ্যমিক নিয়ে আরও কড়া পর্ষদ! পরীক্ষা হলে বসতে চলেছে সিসিটিভি। মাথা ঘোরালেই বাতিল পরীক্ষা। প্রায় প্রতিবছরই মাধ্যমিকের (Madhyamik Exam 2024) নিয়ে কোনো না কোনো প্রশ্নের মুখে পড়ে পর্ষদ। আর যার কারণে বড়সর ঝামেলাও পোহাতে হয় পর্যদ কর্তৃপক্ষকে। আর এবার এই ঝামেলা থেকে মুক্তি পেতে চরম পদক্ষেপ নিল পর্ষদ। চলুন সবিস্তারে জেনে নেওয়া যাক।

কি পদক্ষেপ নিয়েছে পর্ষদ? (Madhyamik Exam 2024)

এবার রাজ্যের প্রতিটি পরীক্ষাকেন্দ্রে সিসি ক্যামেরা বসানোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। পরীক্ষা হলে পরীক্ষার্থীদের কড়া নজরদারিতে রাখার জন্য বিশেষ ব্যবস্থার কথা জানিয়ে নির্দেশিকা জারি করেছে পর্ষদ (WBBSE)। রাজ্যের প্রতিটি কেন্দ্রের পর্যবেক্ষকদের কাছে সিসিটিভি বসানোর কথা জানিয়ে নির্দেশিকা পাঠানো হয়েছে। তাতে বলা হয়েছে, এবার প্রতিটি পরীক্ষাকেন্দ্রই থাকবে সিসি ক্যামেরার আওতায়।

সিসিটিভি কতক্ষন চালু থাকবে? (How long will the CCTV be on?)

পরীক্ষার দিন সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সচল থাকবে এই ক্যামেরাগুলি। পরীক্ষার্থীদের প্রতিটি আচার-আচরণ ধরা থাকবে তাতে।
শুধু তাই নয়, মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ না হওয়া পর্যন্ত এইসব ফুটেজ সংরক্ষিত রাখতে হবে বলেও নির্দেশ দেওয়া হয়েছে। যদি কোনও রকম অভিযোগ ওঠে, তবে সংশ্লিষ্ট ফুটেজ খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন, স্বামী বিবেকানন্দ স্কলারশিপে আবেদন করার লাস্ট ডেট প্রকাশ্যে! তারিখ পেরিয়ে যাওয়ার আগে আবেদন করুন

কিভাবে এই ফুটেজ সংরক্ষিত হবে? (How will this footage be stored?)

এইসব ফুটেজ সংরক্ষণ করে রাখার জন্য যাতে পর্যাপ্ত স্টোরেজ থাকে, তা আগে থেকেই ব্যবস্থা করে রাখতে হবে। যদি কোনওভাবে কোনও ফুটেজ নষ্ট হয়ে যায় তাহলে তার জবাব সংশ্লিষ্ট অফিসারকেই দিতে হবে।