রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

LPG Gas Cylinder Price: পুজোর বিরাট উপহার! 200 টাকার পর আরও সস্তা হতে পারে রান্নার গ্যাস, কতটা কমবে? জেনে নিন

LPG Gas Cylinder Price: রাখির উপহার হিসেবে এলপিজি গ্যাস সিলিন্ডারের (LPG Gas Cylinder Price) দাম কমিয়ে দেওয়ার মাধ্যমে দেশবাসীর কষ্ট লাঘব করে মোদী সরকার (Modi Government)। এক ধাক্কায় ২০০ টাকা…

LPG Gas Cylinder Price: রাখির উপহার হিসেবে এলপিজি গ্যাস সিলিন্ডারের (LPG Gas Cylinder Price) দাম কমিয়ে দেওয়ার মাধ্যমে দেশবাসীর কষ্ট লাঘব করে মোদী সরকার (Modi Government)। এক ধাক্কায় ২০০ টাকা দাম কমিয়ে দেওয়ার কথা ঘোষণা করে কেন্দ্রীয় সরকার (Central Government)। সরকারের এই ঘোষণায় উপকৃত হয় সাধারণ মানুষ। এবার শোনা যাচ্ছে, পুজোর আগে আবারও নাকি গ্যাস সিলিন্ডারের দাম কমতে পারে। এবার অক্টোবরে সত্যিই কি গ্যাস সিলিন্ডারের দাম কমবে? চলুন সেটাই একবার দেখে নেওয়া যাক অক্টোবরে এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম বাড়ে না কমে?

LPG Gas Cylinder Price

বিগত কয়েক বছরে অক্টোবরে গ্যাসের দাম (LPG Gas Cylinder Price list in past few years)

A. ২০১৪ – ১লা সেপ্টেম্বর তারিখে ভর্তুকিহীন ঘরোয়া গ্যাসের দাম ৯০১ টাকা ছিল। ১লা অক্টোবরে এই দাম ২১ টাকা কমে ৮৮০ টাকা হয়ে যায়।

B. ২০১৫ – এই বছরে অক্টোবর মাসে ঘরোয়া গ্যাস সিলিন্ডারের দাম সেপ্টেম্বরের তুলনায় কম থাকতে দেখা যায়। প্রায় ৪২ টাকার মতো কমে যায় গ্যাস সিলিন্ডারের দাম।

C. ২০১৬ – এই বছরে সেপ্টেম্বরের তুলনায় অক্টোবরে গ্যাসের দাম বেড়ে যেতে দেখা যায়। গ্যাস সিলিন্ডারের দাম অক্টোবরে ৩৪ টাকা বেড়ে গিয়ে ৪৯০ টাকা হয়ে যায়।

D. ২০১৭ – এই বছরেও দাম বৃদ্ধি পেতে দেখা যায়। সেপ্টেম্বরে ঘরোয়া গ্যাস সিলিন্ডারের দাম ৫৯৭.৫০ টাকা ছিল। সেই দামই অক্টোবর মাসে ৬৪৯ টাকা হয়ে যায়।

E. ২০১৮ – এই বছরে সিলিন্ডারের দাম অক্টোবর মাসে ৮২০ টাকা থেকে বেড়ে গিয়ে ৮৭৯ টাকা হতে দেখা যায়।

F. ২০১৯ – এই বছরেও দামের গ্রাফ ঊর্ধ্বমুখী থাকতে দেখা যায়। অক্টোবরে ১ তারিখে গ্যাসের দাম বেড়ে গিয়ে ৫৯০ টাকা থেকে ৬০৫ টাকা হয়ে যায়।

LPG Gas Cylinder Price

G. ২০২০ – এই বছরে সেপ্টেম্বর ও অক্টোবর মাসে গ্যাস সিলিন্ডারের দামে কোনো পরিবর্তন দেখা যায়নি। এই দুই মাসেই গ্যাস সিলিন্ডারের দাম ৫৯৪ টাকা ছিল।

H. ২০২১ – এই বছর ৬ অক্টোবর তারিখে গ্যাসের দাম বাড়িয়ে ৮৯৯ টাকা করে দেওয়া হয়।

I. ২০২২ – এই বছরে মার্চে এলপিজি সিলিন্ডারের দাম বাড়িয়ে ৯৪৯.৫০ টাকা করে দেওয়া হয়।

J. ২০২৩ – চলতি বছরে দিল্লিতে ঘরোয়া গ্যাস সিলিন্ডারের দাম হয়ে যায় ১১০৩ টাকা। এরপরে হঠাৎই এক মাস আগে ঘরোয়া রান্নার গ্যাসের দাম ২০০ টাকা কমিয়ে দেওয়া হয়।

*এইবারেও (২০২৪) অক্টোবর মাসেও দাম বদলায় কিনা, সেটাই দেখার।