রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

এবার থেকে ৪৫০ টাকায় মিলবে রান্নার গ্যাস! নতুন বছরে বড় উপহার সরকারের

LPG Gas Cylinder Price Cut: নতুন বছর আসতেই বড়সড় সুখবর! গ্যাসের দাম আরও ৫০ টাকা কমলো। প্রতিদিন সকাল হলেই প্রতিটি বাড়ির রান্নাঘরে যেন দক্ষযজ্ঞ বেধে যায়। কারোর অফিসের খাবার, কারোর…

LPG Gas Cylinder Price Cut: নতুন বছর আসতেই বড়সড় সুখবর! গ্যাসের দাম আরও ৫০ টাকা কমলো। প্রতিদিন সকাল হলেই প্রতিটি বাড়ির রান্নাঘরে যেন দক্ষযজ্ঞ বেধে যায়। কারোর অফিসের খাবার, কারোর স্কুলের টিফিন, কারোর আবার ডায়েটের মেনু তৈরির জন্য হাজার রকমের রকমারি পদ তৈরি করতে হয়। আর এইসব রান্না করতে গেলে সবার আগে যেটি প্রয়োজন সেটি হল গ্যাস। সেটা না থাকলে মাথায় যেন বাচ পড়ার মতো অবস্থা (LPG Gas Cylinder Price Cut)। এবার গ্রাহকদের জন্য এল বড়সড় সুখবর। গ্যাসের দাম আরও কমলো। চলুন সবিস্তারে জেনে নেওয়া যাক।

গ্যাসের দাম কম নিয়ে কি ঘোষণা করেছে? (LPG Gas Cylinder Price Cut)

রাজস্থানে উজ্জ্বলা স্কিমের আওতায় থাকা সুবিধাভোগীরা এই প্রকল্পের সুবিধা পাবেন। রাজস্থানের নতুন মুখ্যমন্ত্রী ভজন লাল শর্মা বুধবার ঘোষণা করেছেন যে উজ্জ্বলা প্রকল্পের অধীনে গ্যাস সিলিন্ডারের দাম আরও ৫০ টাকা কমানো হয়েছে

কত টাকায় গ্যাস পাওয়া যাবে? (How much gas can be found?)

এটি ১লা জানুয়ারি থেকে ৪৫০ টাকায় পাওয়া যাবে। আগে এই প্রকল্পে এলপিজি সিলিন্ডারের দাম ছিল ৫০০ টাকা।

আরও পড়ুন: আবেদন করলেই প্রতি মাসে ২০০০, তবে লক্ষ্মীর ভান্ডারের পাশাপাশি চালু হলো নারায়ন ভান্ডার?

উজ্জ্বলা প্রকল্প কে চালু করেন? এই প্রকল্পের উদেশ্য কি ছিল? (Who launched the Ujjwala project? What was the purpose of this project?)

উজ্জ্বলা প্রকল্পটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২০১৬ সালের মে মাসে শুরু করেছিলেন। এই প্রকল্পের উদ্দেশ্য ছিল দারিদ্র্যসীমার নিচের পরিবারের মহিলাদের বিনামূল্যে গ্যাস সংযোগ দেওয়া। এই সুবিধাটি বছরে সর্বোচ্চ ১২ বার পাওয়া যায়। এই প্রকল্পের অধীনে, আগামী ৩ বছরে মহিলাদের ৭৫ লক্ষ নতুন এলপিজি সংযোগ দেওয়া হবে।