রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

LPG Cylinder Price February 2024: রান্নার গ্যাসের দামে বিরাট পরিবর্তন! জানুন আপনার এলাকার রেট

LPG Cylinder Price February 2024: বাজেট (Budget) পেশের আগেই বড়সড় ধাক্কা! এলপিজি সিলিন্ডারের (Cylinder) দামে এল বদল। তবে, আপনার শহরে কততে বিকোচ্ছে গ্যাসের সিলিন্ডার জানেন কি? আজ লক্ষীবারে সংসদে কেন্দ্রীয়…

LPG Cylinder Price February 2024: বাজেট (Budget) পেশের আগেই বড়সড় ধাক্কা! এলপিজি সিলিন্ডারের (Cylinder) দামে এল বদল। তবে, আপনার শহরে কততে বিকোচ্ছে গ্যাসের সিলিন্ডার জানেন কি? আজ লক্ষীবারে সংসদে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন (Nirmala Sitharaman) অন্তর্বর্তীকালীন বাজেট পেশ করতে চলেছেন। তবে, তার আগেই গ্যাসের দাম নিয়ে চিন্তায় পড়েছে সাধারণ মানুষ। চলুন সবিস্তারে জেনে নেওয়া যাক।

কোন কোন গ্যাসের দাম কত টাকা বেড়েছে? (How much money has the price of any gas increased?)

ইন্ডিয়ান অয়েল (IOC), ভারত পেট্রোলিয়াম (BPCL) এবং হিন্দুস্তান পেট্রোলিয়াম (HPCL) বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম (LPG Cylinder Price February 2024) বাড়িয়েছে। এই মুহূর্তে দাঁড়িয়ে জানা যাচ্ছে যে, গ্যাস কোম্পানিগুলো সিলিন্ডারের দাম ১৪ টাকা করে বাড়িয়েছে।

কোথায় গ্যাসের দাম কত? (LPG Cylinder Price February 2024)

রাজধানী দিল্লিতে (Delhi) বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ১৭৫৫ টাকা থেকে বেড়ে ১৭৬৯.৫০ টাকা হয়েছে। এছাড়াও ১৯ কেজি সিলিন্ডারের দাম ১৭০৮.৫০ টাকা থেকে বেড়ে ১৭২২ টাকা হয়েছে। ঠিক একইভাবে চেন্নাইতে (Chennai) বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ১৯২৪.৫০ টাকা থেকে বেড়ে ১৯৩৭ টাকা হয়েছে। আবার কবে দাম কমবে তা সঠিক জানা যায়নি।

আরও পড়ুন: Paytm Payments Bank: শাস্তির মুখে পড়ল Paytm, টাকা পাঠানো যাবে না! এমনই নির্দেশ RBI-এর

দেশীয় গ্যাস সিলিন্ডারে গ্যাসের দাম কত আছে? (LPG Cylinder Price Today)

জানা যাচ্ছে যে, দেশীয় গ্যাস সিলিন্ডারের কোনো দাম বাড়েনি। এমনকি গত মাসেও এর দাম একই জায়গায় ছিল। সেই সূত্র ধরে বলা যায় যে, নির্বাচনের কথা মাথায় রেখে কোনোপ্রকার গ্যাসের দাম বাড়ায়নি। বর্তমান সময়ে দাড়িয়ে দিল্লিতে ১৪ কেজি এলপিজি সিলিন্ডারের দাম ৯০৩ টাকা। আর চেন্নাইতে (Chennai) তার দাম ৯১৮.৫০ টাকা। মুম্বাইতে (Mumbai) তার দাম ৯০২.৫০ টাকা। আর কলকাতায় (Kolkata) সেই গ্যাস বিকোচ্ছে ৯২৯ টাকায়।