রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

Small Business Idea: মাত্র 500 টাকায় শুরু করুন এই ব্যবসা, জীবনে অভাব বলতে কিছু থাকবে না

Small Business Idea: বর্তমানে ছেলে বলুন বা মেয়ে সকলেই চায় পড়াশোনা শেষ করে ভালো একটা চাকরি পেতে। তবে, তার মধ্যে কিছু কিছু মানুষ আছেন যারা কিনা চাকরির চেয়েও ব্যবসা ভালোবাসেন।…

Small Business Idea: বর্তমানে ছেলে বলুন বা মেয়ে সকলেই চায় পড়াশোনা শেষ করে ভালো একটা চাকরি পেতে। তবে, তার মধ্যে কিছু কিছু মানুষ আছেন যারা কিনা চাকরির চেয়েও ব্যবসা ভালোবাসেন। আর তাইতো তারা নিজেদের স্বপ্নপূরণের জন্য মোটা মাইনের চাকরিকেও নিমেষেই বাই বাই বলতে দুবার ভাবেন না। আজ আপনাদের তেমনই একটি ব্যবসার সন্ধান দেব। যেখানে আপনারা মাত্র কয়েকশো টাকা বিনিয়োগ করেই হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন। চলুন বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক Small Business Idea সম্পর্কে।

ব্যবসার নাম কি? (What is the name of the business?)

খাবার হোম ডেলিভারীর ব্যবসা।

কিভাবে শুরু করবেন? (Small Business IdeaBusiness Idea)

এক্ষেত্রে আপনাকে রান্নাটা ভালো করে জানতে হবে। আর তাহলেই একেবারে কেল্লাফতে। এখন চারিদিকে খাবারের দোকানের কোনো শেষ নেই। আর সেই জায়গায় দাঁড়িয়ে আপনার সুস্বাদু রান্না যদি একবার কোনোভাবে সকলের মুখ অবধি পৌঁছে যায় তাহলে আর আপনাকেও পিছন ফিরে তাকাতে হবে না। বাড়ির রান্নাঘর থেকেই নিমেষেই আপনি এই ব্যবসা Small Business Idea শুরু করতে পারেন।

কত টাকা বিনিয়োগ করতে হবে? (How much money to invest?)

এই বিষয়টি পুরোটাই বিনিয়োগকারীর উপর নির্ভর করে। তবে, আপনি চাইলে মাত্র ৫০০ টাকা দিয়ে এই ব্যবসা শুরু করতে পারেন।

আরও পড়ুন: রাজ্যের শিক্ষানীতিতে বড় বদল! সিবিএসই-এর ধাঁচে তৈরি হবে উচ্চমাধ্যমিকের সিলেবাস

কত টাকা উপার্জন করতে পারবেন? (How much money can you earn?)

  1. এটাও আপনার হাতের রান্নার উপর নির্ভর করবে। যতবেশি মানুষ আপনার রান্নার হাতের প্রশংসা করবে ততই বাড়বে আয়। তবে, আপনি চাইলে অনায়াসেই প্রতি মাসে এই ব্যবসা থেকে ৩০ হাজার টাকা উপার্জন করতে পারবেন।
  2. এমনকি আপনি চাইলে অনলাইনের মাধ্যমেও আপনার ব্যবসাকে এগিয়ে নিয়ে যেতে পারেন।