রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

ফাঁকিবাজির দিন শেষ! শিক্ষকদের জন্য কড়া ব্যবস্থা নিল শিক্ষা দফতর

WB School Teachers New Rules: ফাঁকিবাজির মারার দিন শেষ! শিক্ষকদের জন্য কড়া ব্যবস্থা নিল স্কুল শিক্ষা দফতর। বর্তমান সময়ে দাঁড়িয়ে শিক্ষকতা নিয়েও চারিদিকে দুর্নীতি চলছে। কেউ ১১ টায় আবার কেউ…

WB School Teachers New Rules: ফাঁকিবাজির মারার দিন শেষ! শিক্ষকদের জন্য কড়া ব্যবস্থা নিল স্কুল শিক্ষা দফতর। বর্তমান সময়ে দাঁড়িয়ে শিক্ষকতা নিয়েও চারিদিকে দুর্নীতি চলছে। কেউ ১১ টায় আবার কেউ ১২ টায় স্কুলে যান। কেউ আবার আড্ডা মেরে মাঝপথ থেকে বাড়িও চলে আসেন। এমনকি কোনো কোনো শিক্ষক-শিক্ষিকার বিরুদ্ধে আবার কারচুপির অভিযোগ ওঠে। বহু স্কুলেই এমন ছবি দেখা যায়। এবার তাদের দিন শেষ। চলুন সবিস্তারে জেনে নেওয়া যাক।

এই বিষয়ে রামানুজ গঙ্গোপাধ্যায় কি জানিয়েছেন? (WB School Teachers New Rules)

তার বক্তব্য অনুযায়ী শিক্ষকরা সময় মতো স্কুলে আসছেন না। আর এটা খুবই দুর্ভাগ্যজনক। প্রতি জেলাতে ডিআইরা রয়েছেন। এবার থেকে তারা বিষয়টি দেখবেন।

নতুন বছরে কটার মধ্যে শিক্ষকদের স্কুলে আসতে হবে? (In the new year, how many teachers should come to school?)

নতুন বছরে শিক্ষকদের স্কুলে আসার সময় নির্দিষ্ট করে দেওয়া হল। সকাল ১০টা ৩৫ মিনিটের মধ্যে শিক্ষকদের স্কুলে ঢুকতেই হবে। এরপর প্রবেশ করলেই লেটমার্ক পড়বে। নিয়মে আরও বলা আছে যে, ছাত্রছাত্রীরা লাইনে দাঁড়ানোর আগেই শিক্ষকদের স্কুলে আসতে হবে।

আরও পড়ুন: উচ্চমাধ্যমিক পরীক্ষার সিলেবাসে বদল, রাজ্যের শিক্ষানীতিতে এল বড়সড় পরিবর্তন!

আরও কি জানানো হয়েছে? (What else has been reported?)

নিয়ম অনুযায়ী (WB School Teachers New Rules) দেরিতে এলে এবার থেকে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। আগের নিয়মে ১০টা ৪৫ মিনিটের মধ্যে স্কুলে আসতে হত। কিন্তু বর্তমানে সেই নিয়ম থাকছে না। এবার থেকে ১১টা ১৫এর পরে স্কুলে এলেই তা অনুপস্থিত বলে গণ্য করা হবে। এমনকি ৪টে ৩০ পর্যন্ত স্কুলে থাকতেই হবে।