রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

এবার থেকে আর টানা মিলবে না পুজোর ছুটি! বড় সিদ্ধান্ত নিল রাজ্য সরকার

WB School Holiday New Rule: শিক্ষার্থীদের কথা মাথায় রেখেই এমন কথা ঘোষণা করেছে সরকার। যারফলে বোঝাই যাচ্ছে যে এবার থেকে পুজোতে আর একটানা ছুটি পাওয়া যাবে না। চলুন বিস্তারিতভাবে জেনে…

WB School Holiday New Rule: শিক্ষার্থীদের কথা মাথায় রেখেই এমন কথা ঘোষণা করেছে সরকার। যারফলে বোঝাই যাচ্ছে যে এবার থেকে পুজোতে আর একটানা ছুটি পাওয়া যাবে না। চলুন বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

এই বিষয়ে শিক্ষা পর্ষদের মন্তব্য কি? (What are the comments of the Board of Education on this matter?)

বিষয়টি নিয়ে প্রাথমিক শিক্ষা পর্যদের সভাপতি গৌতম পাল জানান যে, হিসেব করলে দেখা যাবে মোট ছুটি কমানো হয়নি। তবে দুর্গাপুজো ও লক্ষ্মীপুজোর ছুটি এবার ১১ দিন থাকছে। ৭ অক্টোবর থেকে ১৮ অক্টোবর ২০২৪ পর্যন্ত। তারপরে ফের স্কুল খুলছে। কালীপুজো ও ভাইফোঁটার ছুটি এবার টানা মিলবে না। ওই দুই উৎসব উপলক্ষ্যে স্কুল বন্ধ থাকবে ৩১ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত (WB School Holiday New Rule)।

আরও পড়ুন: কোন ব্যাঙ্কে টাকা রাখলে মার যায়না টাকা? ৩ ব্যাংকের নাম জানাল RBI

এর থেকে বোঝা যাচ্ছে যে, কালীপুজো ও ভাইফোঁটার যে ছুটি তা টানা থাকছে না। লক্ষ্মীপুজোর পর থেকে ফের ক্লাস শুরু হবে। লক্ষ্মীপুজো থেকে কালীপুজোর মাঝে যে গ্যাপ সেইদিনগুলিতে স্কুল খোলা থাকবে।

এই সিদ্ধান্ত নেওয়ার কারণ কি? (WB School Holiday New Rule)

মূলত ছাত্র ছাত্রীদের কথা মাথায় রেখেই নাকি এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তেমনটাই জানিয়েছেন পর্ষদ সভাপতি গৌতম পাল। তার বক্তব্য গ্রামাঞ্চল বা অনেক এলাকার পড়ুয়ারা স্কুলের উপর নির্ভরশীল থাকে। আমরা চাইছি তারা ওই সময়গুলোতে স্কুলে আসুক। লেখাপড়া করুক, আনন্দ করুক। আর তাদের কথা মাথায় রেখেই এমন একটি পদক্ষেপের দিকে পা বাড়িয়েছে সরকার।