রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

Sim Card Tips: জেলের ভাত খাওয়াতে পারে আপনার SIM Card, ভুলেও করবেন না এসব ভুল!

Sim Card Tips: একটি মাত্র সিম কার্ড বদলে দিতে পারে আপনার জীবন। রাজা থেকে হতে পারেন জেলের কয়েদি। বর্তমান সময়ে দাঁড়িয়ে ধনী থেকে গরিব সকলেই ফোন ব্যবহার করে। আর ফোন…

Sim Card Tips: একটি মাত্র সিম কার্ড বদলে দিতে পারে আপনার জীবন। রাজা থেকে হতে পারেন জেলের কয়েদি। বর্তমান সময়ে দাঁড়িয়ে ধনী থেকে গরিব সকলেই ফোন ব্যবহার করে। আর ফোন ব্যবহার করা মানেই সিম কার্ড ব্যবহার করা। তবে, অনেকক্ষেত্রেই দেখা যায় যে, এই একটি মাত্র সিম কার্ডের কারণে মানুষকে অনেক বড় ক্ষতির মুখে পড়তে হয়। নতুন সিম কার্ড হোক বা পুরোনো বাতিল সিম কার্ড সবক্ষেত্রেই কিছু নিয়ম ও সতর্কতা মেনে চলতে হয়। কিন্তু কি সেই সতর্কতা চলুন এই প্রতিবেদনের মাধ্যমে একনজরে জেনে নেওয়া যাক (Sim Card Tips)।

 

কারোর সঙ্গে সিম কার্ড শেয়ার করবেন না (Do not share SIM card with anyone)

নতুন সিম কার্ড নেওয়ার পরে আপনার কাছে যদি সিম কার্ড কোম্পানির তরফ থেকে কোনও ফোন আসে, আর সেই ফোনে আপনার কাছ থেকে পুরনো সিম কার্ডটি চাওয়া হয়, তাহলে সতর্ক হন। কারণ কোনও সিম কোম্পানিই আপনাকে ফোন করে পুরনো সিম চেয়ে নেয় না। তাই ভুল করেও কারও সঙ্গে সিম কার্ড শেয়ার করবেন না।

আরও পড়ুন: এবার আধার ভেরিফিকেশন হবে পাসপোর্টের মতন, সময় লাগবে ১৮০ দিন

সিম কার্ড ফেলার আগে বন্ধ করুন (Sim Card Tips)

আপনার মনে হতে পারে একটি নতুন সিম পেয়ে গিয়েছেন তাই পুরনো সিমের প্রয়োজন নেই। তাই অনেকেই আছেন সিম কার্ড ফেলে দেন। কিন্তু ফেলে দেওয়ার আগে কি সেটিকে বন্ধ করেন? নিশ্চয়ই করেন না। বেশিরভাগ মানুষই এটি করেনা। তবে আর এই ভুল করবেন না। যে কোনও সিম কার্ড বন্ধ না করে ফেলে দেওয়া উচিত নয়। কারণ তারপর যে কেউ এটি ব্যবহার করতে পারে। আর সেটা ভুল উপায়েও করতে পারে। তাই নিজের সুরক্ষার কথা ভেবে সিম কার্ডকে বন্ধ করে তবেই সেটিকে বাতিল করুন।