রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

Ration Big News: নতুন বছরেই ধাক্কা! বন্ধ হচ্ছে রেশন পরিষেবা, চরম সমস্যায় পড়বেন গ্রাহকরা

Ration Big News: নতুন বছর থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে রেশন ডিলাররা। যারফলে সমস্যায় পড়তে পারে গ্রাহকরা। তবে, হঠাৎ এমন কেন হল চলুন জেনে নেওয়া যাক বিস্তারিতভাবে (Ration Scam)।…

Ration Big News: নতুন বছর থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে রেশন ডিলাররা। যারফলে সমস্যায় পড়তে পারে গ্রাহকরা। তবে, হঠাৎ এমন কেন হল চলুন জেনে নেওয়া যাক বিস্তারিতভাবে (Ration Scam)।

কেন এমন সিদ্ধান্ত নিল? (Ration Big News)

কমিশন নিয়ে অসন্তোষের জেরে ধর্মঘটের ডাক দিয়েছে অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলারস ফেডারেশন। পয়লা জানুয়ারি থেকে দেশের প্রায় ৫ লক্ষ ৩৮ হাজার রেশন দোকান বন্ধ থাকবে। এমনকি রাজ্যেও বন্ধ থাকবে ২০ হাজারের বেশি রেশন দোকান। যার কারণে নাকি সমস্যায় পড়তে চলেছেন প্রায় ৮১ কোটি গ্রাহক।

আরও পড়ুন:  হাতে বাকি কয়েকটা দিন, SSC দুর্নীতি মামলায় সিবিআইকে রিপোর্ট পেশ করার সময়সীমা মনে করাল হাই কোর্ট

রেশন নিয়ে ইডি কি জানিয়েছেন? (What did ED say about the Ration Scam?)

ইডির কথায় একশো-দুশো নয় রেশন দুর্নীতির পরিমাণ হাজার কোটি ছাড়াতে পারে। কারণ, এক-দু’ বছর নয়, দুর্নীতি চলেছে এক দশকের বেশি সময় ধরে। কেন্দ্রীয় এজেন্সির দাবি, রেশন দুর্নীতিতে বাকিবুর একা নন, এমন অনেক চালকল, গমকল মালিক নজরে আছে। ED-র দাবি, শুধুমাত্র সরকারি গম বা আটা নয়, ধান এবং চাল নিয়েও দুর্নীতি হয়েছে। বাজার থেকে ঘুরপথে সরকারের ঘরেই ফিরে এসেছে ধান, চাল, গম, আটা। আর এই আশা যাওয়ার পথে কোটি কোটি টাকা লেনদেন হয়েছে।