রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

LPG E-KYC: লম্বা লাইনে দাঁড়াতে হবে না, মাত্র 2 মিনিটে বাড়ি বসেই করে ফেলুন গ্যাসের E-KYC, রইল পদ্ধতি

LPG E-KYC: দিন কয়েক ধরেই শোনা যাচ্ছে যে, এবার থেকে LPG KYC না করলে মিলবে না গ্যাস। যার কারণে গ্যাসের অফিসের সামনে লম্বা লাইন পড়ছে। মূলত ডিজিটাল ভারতে আরও বেশি…

LPG E-KYC: দিন কয়েক ধরেই শোনা যাচ্ছে যে, এবার থেকে LPG KYC না করলে মিলবে না গ্যাস। যার কারণে গ্যাসের অফিসের সামনে লম্বা লাইন পড়ছে। মূলত ডিজিটাল ভারতে আরও বেশি করে স্বচ্ছতা আনতে চলেছে সরকার। জনগণকে গ্যাস সংক্রান্ত আরও বেশি সুযোগ সুবিধা পাইয়ে দিতেই এমন একটি পদক্ষেপ নিয়েছে সরকার। তবে, লম্বা লাইনে দাঁড়িয়ে KYC করা সবার পক্ষে সম্ভব হয়না। আজ তাই কিভাবে বাড়িতে বসেই আপনারা LPG E-KYC করে নিতে পারবেন সেটাই জানাবো। চলুন বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক……

আরও পড়ুন: আর দরকার নেই আয়কর রিটার্ন ফাইল করার, করদাতাদের বিশেষ ছাড় দিল সরকার

বাড়িতে বসে কিভাবে LPG E-KYC করবেন? (How to do LPG E-KYC at home?)

  1. প্রথমেই আপনাকে প্লে স্টোর থেকে IndianOil One অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে। তারপর ইউজার নেম, মোবাইল নম্বর, ওটিপি দিয়ে অ্যাপটিকে খুলতে হবে।
  2. তারপর পেজটি খুলে যাওয়ার পর তিনটি লাইনে হাত দিয়ে LPG লেখা অপশনটিতে যেতে হবে। এরপর Aadhar KYC বলে একটি অপশনে গিয়ে টিক মারতে হবে।
  3. এরপর দেখবেন আরেকটি পেজ খুলে গেছে। আর সেখানে গিয়ে আপনার মুখ স্ক্যান করতে হবে। আর সেটি যদি না হয় তাহলে AadharFace RD অ্যাপ ডাউনলোড করে সেটা থেকে আপনার মুখ স্ক্যান করে নিন।
  4. তারপর Update Adress এ টিক মেরে সাবমিট করে দিলেই আপনার গ্যাস আধার KYC হয়ে যাবে।
  5. তাহলে আর চিন্তা কিসের? এবার থেকে বাড়িতে বসেই LPG E-KYC করিয়ে নিন।