রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

LPG E-KYC Last Date: হাতে মাত্র অল্প সময়! জলদি রান্নার গ্যাসের সাথে অধার লিংক করুন

LPG E-KYC Last Date: ভর্তুকি পেতে বায়োমেট্রিক বাধ্যতামূলক! আধার লিঙ্ক নাহলে পাওয়া যাবেনা রান্নার গ্যাস। কিছুদিন ধরেই শোনা যাচ্ছে যে, এবার থেকে LPG E-KYC না করলে মিলবে না গ্যাস। যার…

LPG E-KYC Last Date: ভর্তুকি পেতে বায়োমেট্রিক বাধ্যতামূলক! আধার লিঙ্ক নাহলে পাওয়া যাবেনা রান্নার গ্যাস। কিছুদিন ধরেই শোনা যাচ্ছে যে, এবার থেকে LPG E-KYC না করলে মিলবে না গ্যাস। যার কারণে গ্যাসের অফিসের সামনে লম্বা লাইন পড়ছে। আর যা নজর এড়ায়নি কারোর। মূলত ডিজিটাল ভারতে আরও বেশি করে স্বচ্ছতা আনতে চলেছে সরকার। জনগণকে গ্যাস সংক্রান্ত আরও বেশি সুযোগ সুবিধা পাইয়ে দিতেই এমন একটি পদক্ষেপ নিয়েছে সরকার। চলুন সবিস্তারে জেনে নেওয়া যাক (LPG E-KYC Last Date)।

বায়োমেট্রিক করার তারিখ কতদিন আছে? (LPG E-KYC Last Date?)

গতবছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত বায়োমেট্রিক করার সময় ছিল। তবে, এই তারিখের মধ্যে অনেকেই করতে পারেননি। তাই আধারলিঙ্ক করার (LPG E-KYC Last Date) সময় ২১ মার্চ ২০২৪ সাল পর্যন্ত বর্ধিত হয়েছে।

কিভাবে আধারলিঙ্ক করবেন? (How to link aadhaar?)

সরকারের নেওয়া এই সিদ্ধান্তের পর অনেক জায়গায়ই বেহাল দশা দেখা গিয়েছিল। যারকারণে অনেকসময়ই গ্রাহকদের সমস্যায় পড়তে হয়েছে। আর তাই গ্রাহকদের এই সমস্যা থেকে মুক্তি দিতে এবার থেকে অনলাইনেই এ8 লিঙ্ক করা যাবে। যদিও এখনওপর্যন্ত বহু গ্রাহক বিষয়টি বুঝতে পারেননি। যারকারণে তারা গ্যাসের অফিসের সামনে ভিড় জমাচ্ছেন।

আরও পড়ুন: স্বামী বিবেকানন্দ মেরিট কাম মিনস স্কলারশিপে আবেদন শুরু হল, কারা টাকা পাবে? জেনে নাও

ডিলাররা কি জানিয়েছেন? (LPG E-KYC)

এই বিষয়ে গ্যাস ডিলাররা জানিয়েছেন যে, (LPG E-KYC Last Date) কোনোভাবেই তাড়াহুড়ো করার প্রয়োজন নেই। এমনকি বেশি টাকা দিয়েও লিঙ্ক করানোর প্রয়োজন নেই বলে তারা জানিয়েছেন। এছাড়াও ডিলাররা বলেছেন যে, বয়স্কদের ক্ষেত্রে বাড়িতে গিয়ে আধার লিঙ্ক করিয়ে আনা হবে।