রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

এই ৭ উপায়ে কাটুন বিমানের টিকিট, হাফ হয়ে যাবে ভাড়া, শিখে নিন পদ্ধতি

Book Flight Tickets On Cheap Price: অনেকেই আছেন বিমানে যাতায়াত করতে পছন্দ করেন। কেউ আবার প্রয়োজনে যাতায়াত করে থাকেন। উদ্দেশ্য যাই হোক কেন, বহু মানুষই বর্তমানে বিমানকে যাতায়াতের অন্যতম গুরুত্বপূর্ণ…

Book Flight Tickets On Cheap Price: অনেকেই আছেন বিমানে যাতায়াত করতে পছন্দ করেন। কেউ আবার প্রয়োজনে যাতায়াত করে থাকেন। উদ্দেশ্য যাই হোক কেন, বহু মানুষই বর্তমানে বিমানকে যাতায়াতের অন্যতম গুরুত্বপূর্ণ মাধ্যম হিসেবে বেছে নিয়েছে। কিন্তু গত কয়েকমাসে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ উড়ানের টিকিটের দাম বেড়ে যাওয়ায় অনেকেরই পকেটে চাপ পড়েছে। তবে কিছু ট্রিক আছে, যেগুলো অবলম্বন করতে পারলে বেশ সস্তায় বিমানের টিকিট পাওয়া যাবে। নিম্নে এইরকম ৭টি ট্রিক আলোচনা করা হল (Trick to get cheap flight tickets)।

Book Flight Tickets On Cheap Price

বিমানের টিকিট সস্তায় পাওয়া যাবে কীভাবে? (How to Book Flight Tickets On Cheap Price?)

১. ইনকগনিটো মোড (Incognito Mode): টিকিট বুকিং ও এয়ারলাইন ওয়েবসাইটগুলো সাধারণত কুকি ব্যবহার করে থাকে। ফলস্বরূপ, কেউ কলকাতা থেকে দিল্লি যাওয়ার জন্য বিমানের টিকিটের ভাড়া ও উপলব্ধ বিমানের তালিকা দেখে থাকলে কিছুক্ষণের মধ্যে বুক করতে গেলে ভাড়া বেড়ে যেতে দেখা যায়। এই ফাঁদ থেকে বাঁচতেই সার্চ করার সময়ে ইনকগনিটো মোড অন করে সার্চ করতে হবে।

২. সোশ্যাল মিডিয়া (Social Media): বিভিন্ন টিকিট বুকিং ও এয়ারলাইন ওয়েবসাইটগুলোর সোশ্যাল মিডিয়া পেজে নজর রাখতে হবে। এই পেজগুলো অনেক সময়েই বিশেষ অফার দিয়ে থাকে। সেগুলো ব্যবহার করলে কম দামে টিকিট পাওয়া যেতে পারে।

৩. লয়ালটি পয়েন্ট (Loyalty Point): বহু এয়ারলাইনই লয়ালটি পয়েন্ট অফার করে থাকে। এগুলো পেলে কম দামে টিকিট পাওয়া যেতে পারে।

৪. ক্রেডিট কার্ড বা ট্র্যাভেল ডেবিট কার্ড (Travel Credit card/Debit Card): ক্রেডিট ও ডেবিট কার্ড সংস্থাগুলি মাঝে মধ্যেই নানা রকমের অফার দেয়। সেগুলো ব্যবহার করলেও ছাড় পাওয়া সম্ভব।

Book Flight Tickets On Cheap Price

৫. তারিখ (Date): দিন ঠিক করা নিয়ে খুঁতখুঁতে ভাব না থাকলেই কম টাকায় ভ্রমণ করা যেতে পারে। ওয়েবসাইটে গেলেই সাধারণ ১ সপ্তাহের সর্বনিম্ন ভাড়া দেখতে পাওয়া যায়। সেই অনুযায়ী ভ্রমণের দিন ঠিক করা যেতে পারে।

৬. দিনের ফ্লাইট (Day Flight): দিনের ফ্লাইটে অনেক বিমান টিকিটের ওয়েবসাইটেই ভাড়া কম থাকে। দিনে যেতে কোনো সমস্যা না থাকলে একটু খোঁজাখুঁজি করে দিনের ফ্লাইট বুক করলে কম টাকায় যাতায়াত করা সম্ভব।

৭. ক্রোম প্লাগিন (Chrome Plugin): গুগল ক্রোমে কিছু বিশেষ প্লাগিন পাওয়া যায়। এই প্লাগিনগুলো বিমান ভাড়ার উপরে নজর রাখতে সাহায্য করে। এর দৌলতে খুব সহজেই কম টাকায় বিমানে যাত্রা করা সম্ভব হবে।