রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

Cat Repellent Tips: বাড়িতে লাগান এই পাঁচ গাছ, ধারে কাছে ঘেঁসবে না রাস্তার বিড়াল

Cat Repellent Tips: কমবেশী প্রায় প্রতিটি গৃহস্থের বাড়িতে বিড়ালের (Cat) উৎপাত প্রায়ই চোখে পরে। হয়তো মাছ, দুধের লোভে আর নয়তো ইঁদুরের সন্ধানে প্রায়ই তারা ঘরে ঢুকে পড়ে। আর তারপরই চলে…

Cat Repellent Tips: কমবেশী প্রায় প্রতিটি গৃহস্থের বাড়িতে বিড়ালের (Cat) উৎপাত প্রায়ই চোখে পরে। হয়তো মাছ, দুধের লোভে আর নয়তো ইঁদুরের সন্ধানে প্রায়ই তারা ঘরে ঢুকে পড়ে। আর তারপরই চলে এটাই সেটাই মুখ দেওয়া ও নোংরামি। এমনকি অনেকসময় দেখা যায় যে, তারা এটা সেটা খেয়ে পালিয়েও যায়। আর তাই বিড়ালের উৎপাত থেকে মুক্তি পেতে আজ তাই আপনাদের সঙ্গে কয়েকটি গাছের কথা শেয়ার করবো।

এই গাছ বাড়িতে থাকলে বিড়াল একেবারে কাছে ঘেঁষবে না। চলুন একনজরে জেনে নেওয়া যাক।

Cat Repellent Tips

Cat Repellent Tips

পুদিনা গাছ (Mint Tree): বিড়ালদের অপছন্দের একটি গাছ হল পুদিনা গাছ। তাই ঘরে যদি পুদিনা গাছ থাকে তাহলে আর বেড়াল ঘরে আসবে না।

রোজমেরি গাছ (Rosemary plant): উদ্ভিদ ও বিড়ালদের জন্য বিষাক্ত গাছ হল রোজমেরি গাছ। জানলা ও দরজার কাছে এই গাছ রাখলে বিড়াল আসা বন্ধ হবে।

আরও পড়ুন,  ED-র বাজেয়াপ্ত কোটি কোটি টাকা কোথায় যায়? জানলে চমকে উঠবেন

জেড প্ল্যান্ট (Jade Plant): এই ইন্ডোর প্ল্যান্ট যেমন ঘরের সৌন্দর্য্য বাড়ায় তেমনই আবার বিড়ালদের দূরে রাখতে সাহায্য করে। তাই ঘরের পাশে এই গাছ লাগান।

Cat Repellent Tips

ল্যাভেন্ডার গাছ (Lavender plant): এই ল্যাভেন্ডার গাছের গন্ধ একেবারেই পছন্দ করেনা বিড়াল। এতে থাকা লিনালুল যৌগের কারণে বিড়াল পালায়।

লেমন গ্রাস (Lemon grass): লেমন গ্রাস গাছর গন্ধ বিড়াল একেবারেই সহ্য করতে পারেনা। আর তাই বিড়ালদের দূরে রাখতে বাড়ির আশেপাশে এই গাছ লাগান।