রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

Interview Question: বলুন তো, মেয়েদের কোন স্থানে টিপ দিলে বেশি ভালো লাগে? ৫ সেকেন্ডে উত্তর দিলে আপনি লেজেন্ড

Interview Question: পৃথিবীতে এমন কিছু প্রশ্ন থাকে, যেগুলোতে দুই ধরণের ইঙ্গিত ও উত্তর লুকিয়ে থাকে। এই প্রকৃতির প্রশ্ন ডাবল মিনিং প্রশ্ন নামে পরিচিত (Double Meaning Question)। সাধারণত বিভিন্ন চাকরির ইন্টারভিউতে…

Interview Question: পৃথিবীতে এমন কিছু প্রশ্ন থাকে, যেগুলোতে দুই ধরণের ইঙ্গিত ও উত্তর লুকিয়ে থাকে। এই প্রকৃতির প্রশ্ন ডাবল মিনিং প্রশ্ন নামে পরিচিত (Double Meaning Question)। সাধারণত বিভিন্ন চাকরির ইন্টারভিউতে জেনারেল নলেজ বা কারেন্ট অ্যাফেয়ার্স রিলেটেড প্রশ্ন জিজ্ঞাসা করা হয়। তবে কখনও কখনও উপস্থিত বুদ্ধি যাচাই করার জন্যেও নানান রকমের প্রশ্ন জিজ্ঞাসা করা হয়ে থাকে। অবাক লাগলেও এটাই সত্যিই!

আসলে ঠিক ডাবল মিনিং প্রশ্নও করা হয় না। প্রশ্নগুলো করা হয় সোজা তথা নিরপেক্ষ উত্তর পাওয়ার জন্যই। কিন্তু মানব মস্তিষ্ক অনেক সময়েই চট করে সোজা উত্তর দিতে ব্যর্থ হয়ে যায়। ফলস্বরূপ, এই ব্যর্থতাকে চাকরিপ্রার্থীর নেতিবাচক পয়েন্ট হিসাবে ধরা হয়। কারণ, কোনো ব্যক্তির ভালো উপস্থিত বুদ্ধি চট করে কোনো সমস্যা কেন্দ্রীক সিদ্ধান্ত নেওয়ার বা সমস্যা সমাধান করার ক্ষমতাকে দর্শায়।

আজকের প্রতিবেদনে পেশ করা হল এমনই কিছু প্রশ্ন যেগুলোর নিরপেক্ষ উত্তর দিতে গেলে অনেকেরই মস্তিস্ক কাজ করা বন্ধ করে দেয়। চলুন সেদিকেই একটু নজর দেওয়া যাক।

১. মহিলাদের এমন একটা জিনিসের নাম করো, যেটা সবাই দেখতে পায়, কিন্তু তাঁর স্বামী দেখতে পায় না।
উঃ- মহিলাদের বিধবা অবস্থা তাঁদের স্বামী দেখতে পারে না।

২. এমন একটি জিনিসের নাম করো যেটি গরুর কাছে ৪টি থাকে এবং মহিলাদের কাছে দুটি।
উঃ- পা। গরুর ৪টি পা থাকে এবং মেয়েদের (আসলে সমস্ত মানুষেরই) ২টি পা থাকে।

Interview Question

৩. দুই অক্ষর বিশিষ্ট শব্দ নিয়ে তৈরি একটি নাম। এটি সবাই খায়। কিন্তু শেষ অক্ষর বাদ দিয়ে দিলেই হেঁটে বা দৌড়ে যায়। নাম কী?
উঃ পান। সবাই পান খেতে ভালোবাসেন। এই শব্দের শেষ অক্ষর অর্থাৎ ‘ন’ বাদ দিলে শব্দটি হয়ে যায় ‘পা’। পা-এর সাহায্যে হাঁটা যায়।

৪. তিন অক্ষর বিশিষ্ট শব্দ, এটি মেয়েরা শরীরে বিশেষ অংশে মাখে। শব্দটির প্রথম অক্ষর বাদ দিলে তা গাছে উঠে যায়। শেষের অক্ষর বাদ দিলে চলার পথ বেরোয়। শব্দটি কী?
উঃ- আলতা। এই আলতা মেয়েরা পায়ে ও হাতে পরে থাকে। এর প্রথম অক্ষর ‘আ’ বাদ দিলে হয়ে যায় ‘লতা’, যা গাছ বেয়ে ওঠে। এই শব্দের শেষ অক্ষর বাদ দিলে হয়ে যায় ‘আল’, এটার উপর দিয়ে হাঁটা যায়।

Interview Question

৫. কোন স্থানে মেয়েদের টিপ দিলে ভালো লাগে?
উঃ- কপাল। মেয়েদের কপালে টিপ দিলে দেখতে ভালো লাগে।

তাহলে বলুন, এর মধ্যে কটা উত্তর আপনি জানতেন? কটা প্রশ্নের উত্তরই বা দিতে পারলেন? কমেন্ট বক্সে জানাতে ভুলবেন না কিন্তু।