রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

আবেদন করলেই প্রতি মাসে ২০০০, তবে লক্ষ্মীর ভান্ডারের পাশাপাশি চালু হলো নারায়ন ভান্ডার?

Narayan Bhandar Scheme: একুশে ভোটের জয়লাভের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) তার দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী বাংলার রোজগার হীন অথবা কম রোজগার সম্পন্ন মহিলাদের নূন্যতম আয়ের ব্যবস্থা করে দিয়েছেন। আর…

Narayan Bhandar Scheme: একুশে ভোটের জয়লাভের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) তার দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী বাংলার রোজগার হীন অথবা কম রোজগার সম্পন্ন মহিলাদের নূন্যতম আয়ের ব্যবস্থা করে দিয়েছেন। আর তা দিয়েছেন লক্ষীর ভান্ডারের মাধ্যমে। পশ্চিমবঙ্গে বসবাসকারী জেনারেল ক্যাটাগরির মহিলাদের প্রতিমাসে ৫০০ টাকা আর তপশিলি জাতি ও উপজাতিদের কাস্ট সার্টিফিকেট যাদের রয়েছে সেই সকল মহিলাদের ১০০০ টাকা করে ভাতা দেন।

তবে, এবার লক্ষীর ভান্ডারের পাশাপাশি আসতে চলেছে নারায়ণ ভান্ডার (Narayan Bhandar Scheme)। চলুন জেনে নেওয়া যাক বিস্তারিতভাবে।

নারায়ণ ভান্ডার কি? (What is Narayan Bhandar?)

নারায়ণ ভান্ডারও একটি প্রকল্প। যেখানে পুরুষ মহিলা উভয়ই আবেদন করতে পারবে এবং সেখানে প্রত্যেক মাসে ২০০০ টাকা করে পাবেন।

আরও পড়ুন:  বড় ঝটকা খেল SBI গ্রাহকরা! কড়া সিদ্ধান্ত নিল ব্যাংক, টান পড়বে পকেটে?

নারায়ণ ভান্ডার সম্পর্কে বিস্তারিত জানুন (Know more about Narayan Bhandar Scheme)

রাজ্যের লক্ষী ভান্ডার প্রকল্পের অনুকরণে এই প্রকল্পের নাম তৈরি করা হয়েছে। এই প্রকল্প সারা দেশের তথা এ রাজ্যের সমস্ত সাধারণ মানুষেরা এর সুবিধা পেয়ে থাকবে। তবে, হ্যাঁ এই প্রকল্প কোন রাজ্য সরকারের নয় এটি কেন্দ্র সরকারের দ্বারা তৈরি। সামনেই ২০২৪ এর লোকসভা ভোট। আর এই অবস্থায় প্রতিটি রাজ্য ও কেন্দ্র সরকার নতুন নতুন প্রকল্প আনে। আর এটাও তেমনই একটি প্রকল্প।

কবে থেকে এই প্রকল্প চালু হবে? (When will this project be launched?)

এই প্রকল্প কবে থেকে শুরু হবে তা এখনও পর্যন্ত জানা যায়নি।