রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

Egg Price: হু হু করে বেড়ে গেল ডিমের দাম! গরীব মানুষেরা খাবে কি?

Egg Price: শহর কলকাতায় লাফিয়ে বাড়ল ডিমের দাম। ফলে ফের একবার অস্বস্তি সাধারণ মানুষের পকেটে। নিত্যপ্রয়োজনীয় খাবারের তালিকায় অনেকের প্লেটেই স্থান পায় এই প্রোটিন সমৃদ্ধ খাবারটি। তার দাম একলাফে বৃদ্ধি…

Egg Price: শহর কলকাতায় লাফিয়ে বাড়ল ডিমের দাম। ফলে ফের একবার অস্বস্তি সাধারণ মানুষের পকেটে। নিত্যপ্রয়োজনীয় খাবারের তালিকায় অনেকের প্লেটেই স্থান পায় এই প্রোটিন সমৃদ্ধ খাবারটি। তার দাম একলাফে বৃদ্ধি পাওয়ায় কপালে ভাঁজ পড়েছে মধ্যবিত্তের। বিশেষ করে নিম্ন-মধ্যবিত্ত রীতিমতো আশঙ্কিত।

কলকাতায় কতটা বাড়ল ডিমের দাম? (How much did the price of eggs increase?)

শনিবার থেকেই শহরে বৃদ্ধি পেয়েছে ডিমের দাম। খুচরো দোকানে দেখা যাচ্ছে প্রতি পিস ডিমের দর রয়েছে ৭ টাকা ৫০ পয়সা। যা কিনা আগের দিনে ছিল প্রতি পিস ৭ টাকা। ডিমের জোড়া রয়েছে ১৫ টাকা। ক্যারেট হিসেবেও ডিমের দাম রয়েছে ১৯০- ১৯৫ টাকা।

Aadhaar Update

পাইকারি বাজারেও চড়া ডিম (Egg Price)

খুচরো বাজারে দাম বৃদ্ধির মূল কারণ রয়েছে পাইকারি বাজারে ডিমের আকাশছোঁয়া মূল্য বৃদ্ধি। পাইকারি বাজারে ৬ তারিখ যেখানে প্রতি পিস ডিমের দাম ছিল ৫ টাকা ৯২ পয়সা, সেখানে আজ দাম বেড়ে হয়েছে ৬ টাকা ২০ পয়সা। ফলে খুচরো বাজারে সেই দাম বেড়ে হচ্ছে প্রায় সাড়ে ৭ টাকা।

Egg Price

ডিমের দাম বৃদ্ধির কারণ কী? (What is the reason for the increase in the price of eggs?)

লাফিয়ে লাফিয়ে ডিমের দাম (Egg Price) বৃদ্ধির মূল কারণ হল পোল্ট্রি পালনের খরচ বেড়ে যাওয়া। এছাড়াও পোলট্রি খাবারের দাম বৃদ্ধি ও পরিবহনে জ্বালানির খরচ বেড়ে যাওয়াতেই চড়েছে ডিমের দাম।