রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

পরিবারে 1জনের নামে ডবল গ্যাস থাকলে E-KYC কি করে হবে?

Double LPG Cylinder E-KYC: কিছুদিন ধরেই শোনা যাচ্ছে যে, এবার থেকে LPG E-KYC না করলে মিলবে না গ্যাস। যার কারণে গ্যাসের অফিসের সামনে লম্বা লাইন পড়ছে। আর যা নজর এড়ায়নি…

Double LPG Cylinder E-KYC: কিছুদিন ধরেই শোনা যাচ্ছে যে, এবার থেকে LPG E-KYC না করলে মিলবে না গ্যাস। যার কারণে গ্যাসের অফিসের সামনে লম্বা লাইন পড়ছে। আর যা নজর এড়ায়নি কারোর। মূলত ডিজিটাল ভারতে আরও বেশি করে স্বচ্ছতা আনতে চলেছে সরকার। জনগণকে গ্যাস সংক্রান্ত আরও বেশি সুযোগ সুবিধা পাইয়ে দিতেই এমন একটি পদক্ষেপ নিয়েছে সরকার।

তবে, লম্বা লাইনে দাঁড়িয়ে KYC করা অনেকের পক্ষেই সম্ভব হচ্ছে না। এমনকি লাইনে দাঁড়িয়েও নানান রকম সমস্যার সৃষ্টি হচ্ছে। আর যার কারণে বাড়িতে এসে KYC করানোর কথা ভাবা হচ্ছে। এছাড়া অনলাইন তো রয়েছেই। তবে, এই পরিস্থিতিতে অনেকেই আবার ভাবছেন যে, পরিবারে ১জনের নামে ডবল গ্যাস থাকলে E-KYC (Double LPG Cylinder E-KYC) কি করে হবে? চলুন আজকের এই প্রতিবেদনে সেটাই জেনে নেওয়া যাক।

আরও পড়ুন, চোখ না থাকলে আধার কার্ড কি করে হবে? সুন্দর উপায় জানাল সরকার

১জনের নামে ডবল গ্যাস থাকলে E-KYC কি করে সম্ভব? (How is Double LPG Cylinder E-KYC possible if there is double gas in the name of 1 person?)

সেক্ষেত্রে আপনাদের জানিয়ে রাখি যে, ১ জনের নামে একটা সিলিন্ডার থাকুক বা দুটি সিলিন্ডার E-KYC কিন্তু একটাই হবে। কখনই এটা ভাববেন না যে, ডবল সিলিন্ডার হলে ডবল E-KYC হবে। আপনি গ্যাসের অফিস অথবা অনলাইন যেকোন জায়গা থেকেই এই E-KYC করিয়ে নিতে পারেন।

মূলত এই E-KYC শুরু হওয়ার পর থেকে মানুষের মনে এই বিষয়ে অনেক ভ্রান্ত ধারণার জন্ম নিচ্ছে। যার কারণেই আজকের এই প্রতিবেদন। গ্যাসের E-KYC সহ আরও নানান গুরুত্বপূর্ণ তথ্য জানতে চোখ রাখুন আমাদের পাতায়।