রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

Safest Bank In India: কোন ব্যাঙ্কে টাকা রাখলে মার যায়না টাকা? ৩ ব্যাংকের নাম জানাল RBI

Safest Bank In India: টাকা রাখুন নিশ্চিন্তে! রইল দেশের সবচেয়ে নিরাপদ ৩ ব্যাঙ্কের নাম। ঘোষণা করলো RBI। মানুষের সারাজীবনের পরিশ্রমের টাকা মানুষ ব্যাঙ্কে নিশ্চিন্তে রাখেন। কিন্তু সেই ব্যাঙ্কের মধ্যেই কোন…

Safest Bank In India: টাকা রাখুন নিশ্চিন্তে! রইল দেশের সবচেয়ে নিরাপদ ৩ ব্যাঙ্কের নাম। ঘোষণা করলো RBI। মানুষের সারাজীবনের পরিশ্রমের টাকা মানুষ ব্যাঙ্কে নিশ্চিন্তে রাখেন। কিন্তু সেই ব্যাঙ্কের মধ্যেই কোন ব্যাঙ্ক সবচেয়ে বেশি নিরাপদ তা জেনে নেওয়া উচিত বৈকি। নাহলে সমস্যায় পড়তে পারেন আপনিও। চলুন একনজরে জেনে নেওয়া যাক সেটি।

 

দেশের সবচেয়ে নিরাপদ ব্যাঙ্ক কোনগুলি? (Safest Bank In India)

দেশের সবচেয়ে নিরাপদ ব্যাঙ্কের হদিশ চাইলে সবার প্রথমেই যে নামটি আসে তা হল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)। আর তারপরই রয়েছে দুটি বেসরকারি ব্যাঙ্কের নাম। আর সেগুলি হল HDFC ব্যাঙ্ক ও ICICI ব্যাঙ্ক। ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক Domestic Systemically Important 2022 নামে এই তালিকাটি প্রকাশ করে।

আরও পড়ুন: আবেদন করলেই প্রতি মাসে ২০০০, তবে লক্ষ্মীর ভান্ডারের পাশাপাশি চালু হলো নারায়ন ভান্ডার?

বছরে মোট কতদিন ব্যাঙ্ক বন্ধ থাকবে? (How many days in a year will the bank be closed?)

জনসাধারণের কথা চিন্তা করে সেই তালিকাটিও প্রকাশ করেছে RBI। বছরে মোট ৮১ দিন ব্যাঙ্ক বন্ধ থাকবে। এই দিনগুলির মধ্যে কিছু ব্যাঙ্কে শুধুমাত্র নির্দিষ্ট রাজ্যে তালাবদ্ধ থাকবে। অন্যথায় ব্যাঙ্কের কার্যক্রম স্বাভাবিক নিয়মেই চলতে থাকবে। শনি ও রবিবার ছাড়া অন্যান্য উৎসবের কথা মাথায় রেখেই RBI এই ছুটির তালিকা ঘোষণা করেছে।