রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

School Holiday 2023: রাজ্যে পুজোর আগে ফের স্কুল ছুটি! রইল আগস্ট মাসের ছুটির তালিকা

School Holiday 2023: আসন্ন ছুটির দৌলতে পড়ুয়াদেরকে আপাতত বর্ষার প্যাচপ্যাচানি গরম সহ্য করতে হবে না। কারণ আগস্ট মাসে রয়েছে একগুচ্ছ ছুটি। এই ছুটি পাবে স্কুলে পাঠরতা পড়ুয়ারাও (School Holiday)। ফলে…

School Holiday 2023: আসন্ন ছুটির দৌলতে পড়ুয়াদেরকে আপাতত বর্ষার প্যাচপ্যাচানি গরম সহ্য করতে হবে না। কারণ আগস্ট মাসে রয়েছে একগুচ্ছ ছুটি। এই ছুটি পাবে স্কুলে পাঠরতা পড়ুয়ারাও (School Holiday)। ফলে এটি পড়ুয়াদের জন্য সুখবরই বলা যেতে পারে। গ্রীষ্মের দাবদাহে এমনিতেই পড়ুয়াদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে ছুটির কথা ঘোষণা করা হয়েছিল সরকারের তরফে। ছুটি শেষ হওয়ার পর স্কুল খুলতেই এবার হাতে পাওয়া গেল আগস্টের ছুটির তালিকা।

School Holiday 2023

মধ্যশিক্ষা পর্ষদের তরফে এমনিতেই প্রত্যেকমাসে কোনো না কোনো ছুটি দেওয়া হয়। মধ্যশিক্ষা পর্ষদের হাতে এই ক্ষমতা থাকায় তারাই ছুটি ঠিক করে থাকেন। এছাড়াও, মাসে ৪টি ছুটি তো বাঁধা থাকেই। তবে আগস্ট মাসে স্কুল পড়ুয়ারা পাচ্ছে অতিরিক্ত ছুটি। রবিবারে ছুটির হিসাবে চলতি বছরের আগস্ট মাসে ৬ তারিখে, ১৩ তারিখে, ২০ তারিখে ও ২৭ তারিখে ছুটি পাওয়া যাবেই। এবাদেও পড়ুয়ারা একাধিক ছুটি পাবে বলে জানা গেছে।

School Holiday 2023

৪টে রবিবার বাদ দিয়েও আগস্টে আছে ১৫ই আগস্ট তারিখ। ওই তারিখটি পড়েছে মঙ্গলবারে। এই তারিখে স্বাধীন হয়েছিল আমাদের দেশ। ১৫ই আগস্টে পঠনপাঠন বন্ধ থাকবে ঠিকই তবে স্কুল-কলেজ সহ অফিসকাছারিতে পতাকা উত্তোলনের অনুষ্ঠান আয়োজিত হবে। ১৫ই আগস্টের পরবর্তী ছুটি হল ২৯শে আগস্ট, যা পড়েছে মঙ্গলবারে। এদিন ওনাম রয়েছে। এরপরের দিনই অর্থাৎ বুধবারে ৩০ তারিখে পড়েছে রাখি পূর্ণিমা। ওইদিনও স্কুল বন্ধ থাকবে।

School Holiday 2023

উল্লেখ্য, আগস্ট মাসে শুরুর দিকেই পশ্চিমবঙ্গের পড়ুয়াদের দ্বিতীয় ইউনিট টেস্ট পরীক্ষা হবে। তারপরে লম্বা ছুটি পাওয়া যাবে অক্টোবর মাসে, যা রয়েছে সেপ্টেম্বর পেরিয়ে। সেই ছুটি কাটতে না কাটতেই বেজে যাবে অ্যানুয়াল পরীক্ষার ঘন্টা। তাই স্কুলে ছুটিগুলো পেলেও পড়ুয়াদের কিন্তু অবশ্যই বাড়িতে পড়তে হবে। নইলে পরীক্ষায় সমস্যার মুখে পড়তে হতে পারে ছাত্রছাত্রীদের।