রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

Bucket Water Heater: গিজার অতীত! বাথরূমে লাগান সস্তার এই বালতি, শীতকালে স্নান জমে যাবে

Bucket Water Heater: শীত তো পরেই গিয়েছে। আর শীতকাল মানেই হল পিকনিক, এদিক সেদিক ঘুরে বেড়ানো সঙ্গে খাওয়া দাওয়া তো রয়েছেই। আর কলকাতার মানুষজনের কাছে শীতকালে দ্রস্টব্য স্থান গুলি ঘুরে…

Bucket Water Heater: শীত তো পরেই গিয়েছে। আর শীতকাল মানেই হল পিকনিক, এদিক সেদিক ঘুরে বেড়ানো সঙ্গে খাওয়া দাওয়া তো রয়েছেই। আর কলকাতার মানুষজনের কাছে শীতকালে দ্রস্টব্য স্থান গুলি ঘুরে বেড়ানোর এ এক দারুন সময়। তবে, শীতকালে মানুষজন যে সমস্যায় বেশি ভোগেন তা হল স্নান করা। সকাল হোক বা দুপুরে ওই কনকনে ঠান্ডা জলে স্নান করার যে কি কষ্ট তা একমাত্র মানুষই বোঝে। আর যাদের সকাল সকাল স্নান সেরে কাজে বেরোতে হয় তাদের কথা তো ছেড়েই দিলাম।

 

Bucket Water Heater

আর এই কনকনে ঠান্ডা জল থেকে রেহাই পেতে মানুষজন গিজারের সাহায্য নেন। বলা যায় যে, গরমকালে যেমন এসির কদর বেড়ে যায় ঠিক তেমন করেই শীতকালে গিজারের কদর বাড়ে। তবে, বহু মানুষ আছেন যাদের কিনা গিজার কেনার ক্ষমতা নেই। সেক্ষেত্রে জল গরম করার উপায় কি তাই ভাবছেন নিশ্চই? চলুন আজকের এই প্রতিবেদনের মাধ্যমে সেটাই জেনে নেওয়া যাক।

Short Film
স্বামীসুখ না পেয়ে চরম সিদ্ধান্ত গৃহবধূর, কানে হেডফোন দিয়ে দেখুন

গিজার বাকেট (Geyser Bucket)

বর্তমান সময়ে দাঁড়িয়ে গিজার বাকেটের চাহিদা সবক্ষেত্রেই। আপনি আমাজন বা যেকোনো শপিং সাইট থেকে অনায়াসেই এই বাকেটটি কিনতে পারেন। এটি খুব ভালো ওয়াটার হিটার হিসেবে কাজ করে। মূলত এটি একটি বালতি। এরমধ্যে বিল্ট ইন ওয়াটার হিটার থাকে। যারফলে আলাদা করে জল গরম করার কোন প্রয়োজন পড়েনা। এটি সরাসরি জল গরম করে দেয়। আপনি একসঙ্গে ২০ লিটার জল এতে গরম করতে পারবেন। এমনকি কখনও যদি জল বেশি গরম হয়ে যায় সেক্ষেত্রে কল দিয়ে অতিরিক্ত জল বেরও করে দিতে পারবেন।

Bucket Water Heater

হিটার রড কেন নয়? (Why not the Heater Rod?)

অনেকেই আছেন যারা কিনা গিজারের পরিবর্তে হিটার রড ব্যবহার করে থাকেন। এই রডের সাহায্যে আপনি খুব সহজেই জল গরম করে নিতে পারবেন ঠিকই কিন্তু প্রতিবারই আপনি এক বালতি করে জল গরম করতে পারবেন। এরপর আবারও গরম বসাতে হবে।

গিজার বাকেটের দাম কত? (What is the price of Geyser Bucket?)

আপনি মাত্র ১৫৯৯ টাকায় এই গিজার বাকেটটি কিনতে পারবেন।