রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

ভাগ্য বদল! লক্ষ লক্ষ কর্মীদের জন্য এই বিরাট সিদ্ধান্ত নিল মোদি সরকার

Bank Holiday: খুব শীঘ্রই বড়ো ঘোষণা করা হতে পারে মোদী সরকারের (Modi Government) তরফে। ব্যাঙ্ককর্মীদের ছুটি এবার বাড়তে চলেছে। কেন্দ্রীয় সরকার চূড়ান্ত সিদ্ধান্ত নিলেই প্রত্যেক সপ্তাহে অতিরিক্ত ছুটির পাওয়ার সুযোগ…

Bank Holiday: খুব শীঘ্রই বড়ো ঘোষণা করা হতে পারে মোদী সরকারের (Modi Government) তরফে। ব্যাঙ্ককর্মীদের ছুটি এবার বাড়তে চলেছে। কেন্দ্রীয় সরকার চূড়ান্ত সিদ্ধান্ত নিলেই প্রত্যেক সপ্তাহে অতিরিক্ত ছুটির পাওয়ার সুযোগ পাবেন ব্যাঙ্কের কর্মীরা। দাবি করা হয়েছে, কেন্দ্রীয় সরকার (Central Government) খুব শীঘ্রই ব্যাঙ্ক কর্মীদের পাকাপাকিভাবে ছুটি দেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করতে পারে।

Bank Holiday

পাকাপাকিভাবে শনিবারে মিলবে ছুটি! (Bank Employees may get bank holiday on Saturday)

সম্প্রতি ভারত সরকারের কাছে এক বিশেষ আবেদন জমা করা হয়েছে। এই আবেদনে ‘ইন্ডিয়ান ব্যাঙ্ক অ্যাসোসিয়েশন’ (Indian Bank of Association) নামক দেশের সরকারি ব্যাঙ্ক ম্যানেজমেন্টের তরফে মূলত ব্যাঙ্ক কর্মীদের প্রত্যেক শনিবারে ছুটি দেওয়ার দাবি করা হয়েছে। এই বিষয়ে অর্থমন্ত্রীর কাছে রাজ্যসভার সাংসদ সুমিত্র বাল্মিক প্রশ্ন করলে জবাব দেয় অর্থমন্ত্রক। ভারতের অর্থমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী ভাগবত জানান যে, এই বিষয়ে ভাবনাচিন্তা চলছে। মূলত শনিবারে ছুটি দেওয়ার দাবি করেছে ইন্ডিয়ান ব্যাঙ্ক অ্যাসোসিয়েশন।

December Holiday List

ব্যাঙ্ক কর্মীরা মাসে মোট কটা ছুটি পাবেন? (How many bank holiday bank employees would get?)

ব্যাঙ্ক কর্মীরা রবিবারগুলোতে ছুটি পেয়েই থাকেন। এছাড়াও তাঁরা মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবারেও ছুটি পান। এবার, দাবি করা হয়েছে ডিসেম্বর মাসের ২য় বা ৩য় সপ্তাহের মধ্যে ব্যাঙ্ক কর্মীদের বেতন কেন্দ্রীয় ঘোষণার পাশাপাশি ১ম ও ৩য় শনিবার ব্যাঙ্ক বন্ধ রাখার ঘোষণাও করতে পারে সরকার। সূত্রের খবর অনুযায়ী, ব্যাঙ্ক কর্মীদের বেতন ১৫-২০% বৃদ্ধি করার ঘোষণা করা হতে পারে। শনিবারের ছুটি কেন্দ্রীক সরকারের সিদ্ধান্ত কার্যকরী হয়ে গেলে এরপর থেকে মাসের প্রত্যেকটা শনিবারে ছুটি পাবেন ব্যাঙ্ক কর্মীরা। এই শর্তে সপ্তাহে ৫ দিন ব্যাঙ্কের কাজ করতে হবে কর্মীদের। এই বিষয়ে আইবিএ ও ব্যাঙ্ক ইউনিয়নের মধ্যে কথা চলছে বলে জানা গেছে।