রাজ্য সরকারি প্রকল্প ব্যবসা প্রযুক্তি টেলিকম চাকরির খবর অর্থনীতি স্কলারশিপ
Advertisements

Viral Video: লালু মহারাজ! মহিষের পিঠে চড়ে এলাকা পরিদর্শন করছে কুকুর, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

Viral Video: মহিষ (Buffalo) ও কুকুর (Dog) দূরদুরান্ত পর্যন্ত এই প্রাণীদের বৈশিষ্ট্যগত কোনো মিল নেই। হ্যাঁ শুধু এতটুকুই মিল যে, এরা প্রাণী। বাহ্যিক গঠনগত ও কার্যগত দিক দিয়ে পুরো আলাদা।…

Viral Video: মহিষ (Buffalo) ও কুকুর (Dog) দূরদুরান্ত পর্যন্ত এই প্রাণীদের বৈশিষ্ট্যগত কোনো মিল নেই। হ্যাঁ শুধু এতটুকুই মিল যে, এরা প্রাণী। বাহ্যিক গঠনগত ও কার্যগত দিক দিয়ে পুরো আলাদা। এই দুই প্রকৃতির প্রাণীর মধ্যে যে বন্ধুত্ব হতে পারে। এটা হয়তো কল্পনাতেও কেউ ভাবতে পারে না, বাস্তবে দেখার আশা করা তো দূরের কথা।

Viral Video

সোশ্যাল মিডিয়ার দৌলতে অদ্ভুত রকমের ভিডিও দেখার সুযোগ পাচ্ছেন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা। এই প্ল্যাটফর্মে প্রতিনিয়তই অসংখ্য ভিডিও আপলোড হচ্ছে পুরো বিশ্ব জুড়ে। ভৌগোলিক সীমানা পেরিয়ে এগুলো ভাইরাল হয়ে যেতে দেখা যাচ্ছে। সম্প্রতি এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মেই মানুষ কল্পনাও করতে পারবে না, এমন দুই প্রাণীর বন্ধুত্ব ভাইরাল হয়ে যেতে দেখা গেল। ভিডিওটি দেখে কেউ হেসে ফেটে পড়েছেন, আবার কেউ হাঁ হয়ে থেকে গেছেন।

Viral Video

ভিডিওটিতে একটি কুকুর ও একটি মহিষকে দেখা গেছে। ভিডিওর শুরুতে প্রথমেই ক্যামেরার সামনের দিকে একটি গাছ ও একটি কুকুরকে দেখা যায়। তবে এই প্রতিবেদনের আলোচ্য বিষয় ক্যামেরার সামনে থাকা কুকুরটি নয়, পিচ রাস্তায় থাকা কুকুরটি। ভিডিওতে কালো পিচ রাস্তার দিকে তাকালে বোঝা যাবে ওই রাস্তায় দুটি মহিষ চলছে। রাস্তায় মহিষের ঘোরাফেরা করার ঘটনা তো সাধারণ ব্যাপার! এতে আর বিশেষ কী আছে?

ভিডিওটি ভালো করে দেখলে বোঝা যাবে, দুটি পাশাপাশি থাকা মহিষের একটির উপরে একটা কুকুর দাঁড়িয়ে আছে। কুকুরটিকে দিব্যি মহিষটির উপরে দাঁড়িয়ে থাকতে দেখা যায় এবং মহিষটিকেও কুকুরকে পিঠে নিয়ে স্বাভাবিকভাবে চলতে দেখা যায়। ভিডিওটিতে একবারের জন্য কুকুরকে ফেলার চেষ্টা করতে দেখা যায়নি মহিষটিকে। ব্যাকগ্রাউন্ডে বাজতে শোনা যায় ‘যোধা আকবর’ (Jodha a Akbar) সিনেমার ‘আজিম-ও-শান শাহীনশাহ’ (Azeem-O-Shaheenshah) গান। এই গানের সঙ্গে কুকুরের মহিষের পিঠে চড়ার দৃশ্যের সাক্ষী হয়ে হেসে ফেটে পড়ছেন নেটিজেনরা। ‘চুন্নি এন্ড মুন্নি-ইন্ডিয়ান ক্যাটস’ (Chunni & Munni – Indian Cats) নামক ফেসবুক পেজ থেকে পোস্ট হওয়া এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় আলোচনার বিষয়ে পরিণত হয়ে গেছে।